কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আর্জেন্টিনার সেন্ট লুইসের দাবানল!

এক সপ্তাহ ধরে বিশাল জায়গা জুড়ে পুড়ছে বন। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আর্জেন্টিনার সেন্ট লুইসের দাবানল। সমস্যা বাড়িয়েছে খারাপ আবহাওয়া। তীব্র হাওয়ায় ভর করে আগুন ঢুকে পড়েছে লোকালয়ে। দুটি শহরের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরানো হয়েছে। আগুন নেভাতে লড়াই চালাচ্ছেন দমকলকর্মীরা।

Updated By: Aug 29, 2016, 08:46 PM IST
কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আর্জেন্টিনার সেন্ট লুইসের দাবানল!

ওয়েব ডেস্ক: এক সপ্তাহ ধরে বিশাল জায়গা জুড়ে পুড়ছে বন। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আর্জেন্টিনার সেন্ট লুইসের দাবানল। সমস্যা বাড়িয়েছে খারাপ আবহাওয়া। তীব্র হাওয়ায় ভর করে আগুন ঢুকে পড়েছে লোকালয়ে। দুটি শহরের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরানো হয়েছে। আগুন নেভাতে লড়াই চালাচ্ছেন দমকলকর্মীরা।

 

এছাড়া, একটা-দুটো নয়। দুহাজার ছশো চুরাশিটি টুপি দিয়ে তৈরি মোজেইক। মেক্সিকোর ট্র্যাডিশনাল টুপি সমব্রেরো পরপর সাজিয়ে এই মোজেইক তৈরি করেছেন সেদেশের টুপিপ্রেমীরা। সমব্রেরোর এই মোজেইককে বিশ্বের সবচেয়ে বড় বলে স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস।

 

এছাড়াও, জার্মানির মুয়েনসিংয়ে হাজার হাজার মানুষের ভিড়। উপলক্ষ্য ষাঁড়ের দৌড়। একশো মিটার লম্বা কোর্সে নিজের নিজের ষাঁড় নিয়ে দৌড়লেন প্রতিযোগীরা। রেসে ফার্স্ট মাইকেল ফাট্রিশ ও তাঁর আদরের ষাঁড় বেজ (BAZE)। চার বছর পরপর মুয়েনসিংয়ে বসে এই ষাঁড়ের দৌড়ের আসর।

.