পাক রাজনীতির নতুন সঙ্কট, শাহাবুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

পাক রাজনীতিতে ফের নাটকীয় মোড়। গতকালই প্রধানমন্ত্রী পদে মাখদুম সাহাবুদ্দিনকে মনোনীত করেছিলেন প্রেসিডেন্ট আসিফ আলি জরদারি। তার ২৪ ঘণ্টা কাটার আগেই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হল সাহাবুদ্দিনের বিরুদ্ধে।

Updated By: Jun 21, 2012, 04:02 PM IST

পাক রাজনীতিতে ফের নাটকীয় মোড়। গতকালই প্রধানমন্ত্রী পদে মাখদুম সাহাবুদ্দিনকে মনোনীত করেছিলেন প্রেসিডেন্ট আসিফ আলি জরদারি। তার ২৪ ঘণ্টা কাটার আগেই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হল সাহাবুদ্দিনের বিরুদ্ধে। বেআইনিভাবে ওষুধ সরবরাহের বরাত দুটি সংস্থাকে পাইয়ে দেওয়া সংক্রান্ত দুর্নীতির মামলায় সাহাবুদ্দিন, প্রাক্তন প্রধানমন্ত্রী গিলানির পুত্র মুসা গিলানিসহ তিনজনের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছে পাকিস্তানের অ্যান্টি নার্কোটিকস ফোর্স।
পাক সুপ্রিম কোর্টের নির্দেশে ইউসুফ রাজা গিলানি প্রধানমন্ত্রী পদ থেকে অপসারিত হওয়ার পর অস্থিরতা দেখা দিয়েছিল পাকিস্তানে। দ্রুত নতুন প্রধানমন্ত্রী নিয়োগের জন্য চাপে ছিলেন প্রেসিডেন্ট জরদারি। পাক প্রেসিডেন্ট সম্মতি দেওয়ার পর আজই মনোনয়ন পত্র জমা দেওয়ার কথা ছিল মাখদুম সাহাবুদ্দিনের। আগামিকাল পাক ন্যাশনাল অ্যাসেমব্লিতে প্রধানমন্ত্রী পদের জন্য ভোট। এই অবস্থায় সাহাবুদ্দিনের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি হওয়ায় নতুন করে সাংবিধানিক সঙ্কট ঘনীভূত হল।

.