পানামা কেলেঙ্কারিতে গ্রেফতারি পরোয়ানা জারি হল নওয়াজ শরিফের বিরুদ্ধে

Updated By: Oct 26, 2017, 12:54 PM IST
পানামা কেলেঙ্কারিতে গ্রেফতারি পরোয়ানা জারি হল নওয়াজ শরিফের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন : প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল পাক আদালত। সমন অগ্রাহ্য করে আদালতে গরহাজির থাকায় তাঁর বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বলে সেদেশের সংবাদমাধ্যম সূত্রের খবর। মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৩ নভেম্বর। পাক আইন অনুসারে পরবর্তী শুনানির আগে জামিনের আবেদন মঞ্জুর না হলে, দেশে ফেরা মাত্র গ্রেফতার হতে পারেন নওয়াজ শরিফ।

গতবছর পানামা পেপার কেলেঙ্কারিতে উঠে আসে শরিফের নাম। তারপর থেকেই নওয়াজের বিলাসী জীবনযাত্রা ও লন্ডনের সম্পত্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার অভিযোগে পাক সুপ্রিম কোর্ট চলতি বছরের জুলাইয়ে নওয়াজ শরিফকে দোষী সাব্যস্ত করে। যার জেরে খোয়াতে হয় প্রধানমন্ত্রিত্ব। চলতি মাসের শুরুতেই লন্ডনের একটি সম্পত্তির মালিকানা নিয়ে আরও একটি দুর্নীতির মামলা রুজু হয় শরিফ ও তাঁর কন্যা মরিয়মের নওয়াজের বিরুদ্ধে।

বৃহস্পতিবার আদালতে শরিফের স্ত্রীর অসুস্থতার কারণ দেখিয়ে সশরীরে উপস্থিতি থেকে অব্যাহতির আবেদন জানান তাঁর আইনজীবী। কিন্তু শরিফের আইনজীবীর সেই আবেদন নাকচ করে দেন পাক বিচারক। বর্তমানে স্ত্রী কালসুমের অসুস্থতার কারণে লন্ডনে রয়েছেন শরিফ।

আরও পড়ুন, দুধ খেতে গিয়েই মৃত্যু ছোট্ট শেরিনের, জেরায় কবুল 'বাবা' ম্যাথিউসের

.