লাইনে গাড়ি পার্ক করে উধাও চালক, ট্রাম থেকে নেমে গাড়ি ঠেলে সরালো যাত্রীরাই

ট্রাম লাইনের ওপর গাড়ি রেখে ভদ্রমহিলা গিয়েছিলেন কফি শপে। এদিকে, সেই লাইনে ট্রাম এসে হাজির। গাড়ি পার্ক করা আছে বলে ট্রাম দাঁড়িয়ে গেল। ট্রামের চালক তখন হর্ন দিলেন, যাতে গাড়িটা সরিয়ে তাঁর যান চলাচলের জায়গা করে দেয়। কিন্তু কোথায় কী! হর্ন বেজেই যাচ্ছে কিন্তু যে শোনার তাঁর কাছ থেকেই কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। এদিকে, ট্রাম যাত্রীরা অস্থির হয়ে উঠেছেন। এমন করে পাড় হয়ে গেল মিনিট ১৫। তবুও কোনও সাড়া নেই। এরপর ঘটল 'জনজাগরণ'।

Updated By: Nov 22, 2014, 12:11 PM IST
লাইনে গাড়ি পার্ক করে উধাও চালক, ট্রাম থেকে নেমে গাড়ি ঠেলে সরালো যাত্রীরাই
ছবি সৌজন্যে-ডেলি মেল ইউকে।

ওয়েব ডেস্ক: ট্রাম লাইনের ওপর গাড়ি রেখে ভদ্রমহিলা গিয়েছিলেন কফি শপে। এদিকে, সেই লাইনে ট্রাম এসে হাজির। গাড়ি পার্ক করা আছে বলে ট্রাম দাঁড়িয়ে গেল। ট্রামের চালক তখন হর্ন দিলেন, যাতে গাড়িটা সরিয়ে তাঁর যান চলাচলের জায়গা করে দেয়। কিন্তু কোথায় কী! হর্ন বেজেই যাচ্ছে কিন্তু যে শোনার তাঁর কাছ থেকেই কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। এদিকে, ট্রাম যাত্রীরা অস্থির হয়ে উঠেছেন। এমন করে পাড় হয়ে গেল মিনিট ১৫। তবুও কোনও সাড়া নেই। এরপর ঘটল 'জনজাগরণ'।

সম্পূর্ণ লক করে রাখা অবস্থায় এত ভারী একটা গাড়িকে ঠেলে সরিয়ে দিলেন ট্রামের যাত্রীরাই। তত্‍ক্ষণে এসে পড়েছেন সেই গাড়ির মালকিন। তিনি তো দেখে একেবারে মাথা হেঁট করে দাঁড়িয়ে গেলেন। অনেক টাকার জরিমানাও দিতে হল মধ্যবয়স্কা এই মহিলাকে। ট্রাম যাত্রীদের এ হেন দারুণ কাজে টুইটারে বেশ সাড়া পড়ে গিয়েছে। #TramVSCooper এই নামে টুইটারে বেশ চর্চা চলছে।

ও হ্যাঁ, বলাই হল না ঘটনাটা ঘটেছে ইংল্যান্ডের নটিংহ্যামে। বলতে এত দেরী হল কারণ কলকাতার সঙ্গে এই ঘটনার একটা মিল আছে। কলকাতাতেও মাঝেমাঝে এমন ঘটনা ঘটে যেখানে ট্রাম লাইনে কেউ ভুল করে গাড়ি পার্ক করে চলে যান। তখন কী একই রকম ঘটনা ঘটবে?

দশে মিলে করি কাজের জয়গান এখন বিশ্বজুড়ে চলছে। পশ্চিম অস্ট্রেলিয়ার পারথে ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝখানের ফাঁকে পা আটকে যাওয়ায় গোটা ট্রেনকে হেলিয়ে সহযাত্রীকে উদ্ধার করা হয়েছিল। এরপর আয়ারল্যান্ডেও ঘটে একই রকম ঘটনা।

 

.