Bangladesh MP killed: 'কারা মারল বাবাকে? শেষ দেখে ছাড়ব...', ন্যায় চেয়ে ভারতের পথে ডরিন

MP Anwarulazim Daughter: তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। রাজনৈতিক কারণে একটা বড় সময় তাঁকে আত্মগোপনে থাকতে হয়েছে বলে জানান মেয়ে মুমতারিন ফেরদৌস।

Updated By: May 22, 2024, 07:29 PM IST
Bangladesh MP killed: 'কারা মারল বাবাকে? শেষ দেখে ছাড়ব...', ন্যায় চেয়ে ভারতের পথে ডরিন
ফোটো- প্রথম আলো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আমি যেন আমার বাবা হত্যার বিচার পাই। কারা এটা করেছে, কেন করেছে, এর সুষ্ঠু তদন্ত চাই। আমি এর শেষ দেখতে চাই যে তারা কেন করেছে? আমি দেখতে চাই, আমি বিচার চাই।', বাংলাদেশি সাংসদ অনোয়ারুল আজিমের মৃত্যুর পর ভারতে আসছেন মেয়ে মুমতারিন ফেরদৌস (ডরিন)। কারা তাঁর বাবার এই নৃশংস পরিণতি করেছে তা তাদের দেখতে চান ডরিন। 

আরও পড়ুন, Bangladesh MP Missing: কলকাতায় খুন বাংলাদেশের সাংসদ? 'ক্লু মিলেছে' বলে জানাল পুলিস!

তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। রাজনৈতিক কারণে একটা বড় সময় তাঁকে আত্মগোপনে থাকতে হয়েছে বলে জানান মেয়ে মুমতারিন ফেরদৌস। নিউটাউনে উদ্ধার নিখোঁজ বাংলাদেশি সাংসদের মরদেহ। কলকাতাতেই খুন বাংলাদেশি সাংসদ। আনোয়ারুল আজিমের খুনের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত সরকারী আবদুর রউফ। তিনি দাবি করেছেন, নিউটাউনের সঞ্জিভা গার্ডেন থেকে ঝিনাদহ-৪ সাংসদের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এদিন ডরিন জানান, ভারতে আসার আগে শেষবার বাবার সঙ্গে কথা হয়েছে তাঁর। প্রথম আলোকে মেয়ে জানায়, বাবা তাকে বলেছি, 'আমি ইন্ডিয়ায় যাচ্ছি, দুই দিনের মধ্যে চলে আসব। তোমার দাঁতের ডাক্তার দেখানোর কথা, দুই দাঁতে সমস্যা। তোমাকে আমি নিয়ে যাব, তুমি যেয়ো না। তোমার ডাক্তার ফোন করলে বলবে, বাবা ভারত থেকে ফিরে এসে নিয়ে যাবে। তুমি থাকো। আমি আসি।'

কিন্তু কথা রাখতে পারলেন না অনোয়ারুল আজিম।  ১৩ তারিখ দুপুরে ডাক্তার দেখাবেন বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। গোপালের বাড়ি থেকে একটি দূরে একটি স্কুলের সামনে গোপালের এক পরিচিত তাঁকে একটি গাড়িতে তুলে দেন। সেই গাড়িতে চালক ছাড়াও একজন ছিল। সেই গাড়িটিকে নিউটাউন এলাকায় ট্রেস করা গিয়েছে। গত ১৩ মে ডাক্রাত দেখানোর জন্য বের হওয়ার পর গোপাল বিশ্বাসের মোবাইলে আনোয়ারুলের একটি মেসেজ আসে। সেখানে জানানো হয় দিল্লি চলে যাচ্ছেন আনোয়ারুল। সেখানে পৌঁছে তিনি যোগাযোগ করবেন। ফোন করার দরকার নেই। এদিকে ১৫ মে আনোয়ারুলের ফোন থেকে আরও এসেটি হোয়াটসঅ্যাপ মেসেজ আসে। সেখানে আনোয়ারুলের দিল্লি পৌঁছনোর কথা জানানো হয়।

১৬ মে আনোয়ারুলের নম্বর থেকে তাঁর আপ্ত সহায়ক আবদুর রউফের নম্বরে একটি ফোন আসে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। কিন্তু তিনি সে ফোনটি ধরতে পারেনি। পরে কলব্যাক করলে আর আনোয়ারুলের ফোনে যোগাযোগ করা যায়নি। পরের দিন ১৭ মে এমপির মেয়ে ফোন করে জানান, বাবার খোঁজ পাচ্ছেন না। প্রসঙ্গত, এই ঘটনায় ২ সন্দেহভাজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে বাংলাদেশ পুলিস। তারা কলকাতা থেকে বাংলাদেশে ফেরে। বাংলাদেশে ফেরার পরই তাদের আটক করা হয়। 

আরও পড়ুন, Bangladesh MP killed: 'সোনার জামাই'-কে হারিয়ে কাঁদকে কাঁদতে জ্ঞান হারাচ্ছেন এমপির শাশুড়ি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.