কাঠমান্ডুতে ভেঙে পড়ল বাংলাদেশি উড়ানসংস্থার বিমান, হত ৫০

বিমানবন্দর সূত্রে খবর, ত্রু মেমবার ও যাত্রী সহ বিমানটিতে ৭১ জন যাত্রী ছিলেন। 

Updated: Mar 12, 2018, 03:47 PM IST
কাঠমান্ডুতে ভেঙে পড়ল বাংলাদেশি উড়ানসংস্থার বিমান, হত ৫০

নিজস্ব প্রতিবেদন : দুর্ঘটনার কবলে পড়ল ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুগামী ইউএস বাংলা এয়ারলাইনসের বিমান। স্থানীয় সময় সোমবার দুপুর ৩.২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনাগ্রস্ত হয় বোম্বাইডার ড্যাস কিউ৪০০ বিমানটি। টার্বোপ্রপ ইঞ্জিনচালিত এই বিমানটি রানওয়ের বদলে এয়ারপোর্টের একটি ফুটবল মাঠে দাঁড়িয়ে পড়ে। ঘটনায় এখনো প‌র্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর মিলেছে। 

 

কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ঘটে যায় দুর্ঘটনাটি। রানওয়েতে নামার বদলে বিমানটি বাইরে চলে যায়। সঙ্গে সঙ্গেই আগুন লেগে যায় তাতে। এখনও পর্যন্ত ১৭জনকে আশঙ্কাজনক অবস্থায় বিমানটি থেকে উদ্ধার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, বিমানটিতে ৭১ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ৪ জন চালক ও বিমানকর্মী। 

আরও পড়ুন- আজীবন চিনের প্রেসিডেন্ট থাকার ক্ষমতা পেয়ে গেলেন শি জিনপিং

বিমানটি ভেঙে পড়তেই উদ্ধারকাজে নামে বিমানবন্দর কর্তৃপক্ষ। উদ্ধার করা হয় ‌একাধিক ‌যাত্রীকে। ঘটনাস্থল ঘিরে রেখেছেন নিরাপত্তারক্ষীরা।

ইতিমধ্যেই দুর্ঘটনার সেই ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল। চেষ্টা চলছে আগুন নেভানোর। বিমানটি ১৭ বছরের পুরনো বলে জান গিয়েছে। তবে এখনও দুর্ঘটনার কারণ স্পষ্ট নয়। দুর্ঘটনার পর কাঠমান্ডুগামী সমস্ত বিমানকে কলকাতা ও লখনৌয়ের অভিমুখে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close