মাটিতে পা...! লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

বিল গেটস বার্গার খেতে ভীষণ ভালবাসেন। ভাল বার্গারের খোঁজ পেলেই তিনি সেখানে হানা দেন। 

Updated By: Jan 18, 2019, 06:03 PM IST
মাটিতে পা...! লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

নিজস্ব প্রতিবেদন : লাল সোয়েটার, ধূসর প্যান্ট ও কালো স্যান্ডেল। সাদামাটা পোশাকে তিনি কে! প্রথমে কেউ তাঁকে খেয়ালই করেননি। কে-ই বা ভেবেছিল প্রায় একশো বিলিয়ন ডলারের মালিক এভাবে লাইনে দাঁড়িয়ে বার্গার কিনবেন! আর পাঁচজন সাধারণ মানুষের মতো তিনি লাইনে দাঁড়ালেন। মাত্র সাত ডলার খরচ করে চিকেন ফ্রাই, একটি বড় ঠান্ডা পানীয় ও বার্গার কিনলেন। মনের আনন্দে সেই খাবার খেলেলন বসে। তার পর হাসতে হাসতে চললেন গন্তব্যে। এটাই বিল গেটস। এমনই বিল গেটস।

আরও পড়ুন-  টার্গেট ছুঁতে না পারায় প্রকাশ্য রাস্তায় কর্মীদের হামাগুড়ি দিতে বাধ্য করল কোম্পানি, দেখুন ভিডিও

মাইক গ্যালোস নামে মাইক্রোসফটের প্রাক্তন এক কর্মী ফেসবুকে পোস্ট করলেন এই ছবি। বিল গেটস লাইনে দাঁড়িয়ে বার্গার কিনছেন! বার্গার কেনার জন্য পকেটে হাত দিয়ে তিনি অপেক্ষা করছেন লাইনে। হয়তো সাদা চোখে খুব সাধারণ ঘটনা। কিন্তু ব্যাপারটা অসাধারণ বৈকি! এত অর্থ, এত যশ, এত জনপ্রিয়তার পরও কোনও মানুষ মাটিতে পা রেখে চললে তা অবশ্যই অন্যদের জন্য উদাহরণ তৈরি করতে পারে। বিল গেটসের এমন ছবি সেইসব মানুষদের কাছে আরও বেশি করে উদাহরণ হতে পারে, যাঁরা কি না দিন-রাত ক্ষমতার ঔদ্ধত্যে সীমা হারাচ্ছেন। 

আরও পড়ুন-  ব্যর্থ টেরেজা, বাতিল ব্রেক্সিট চুক্তি

বিল গেটস বার্গার খেতে ভীষণ ভালবাসেন। ভাল বার্গারের খোঁজ পেলেই তিনি সেখানে হানা দেন। এবারও তাই করলেন। সিয়াটলের একটি ফাস্ট ফুড কর্নারে গিয়েছিলেন বিল গেটস। সেখানে গিয়ে একবারের জন্যও নিজের পরিচয় দেননি তিনি। আর পাঁচজনের সঙ্গে লাইনে দাঁড়ালেন। তার পর সাত ডলার খরচ করে খাবার কিনলেন। লাইনে দাঁড়ানো বিল গেটসকে দেখে অবশ্য ভিড় উপচে পড়ল। কিন্তু তিনি লাইন থেকে সরলেন না। গ্যালোস ছবিটি শেয়ার করে লিখলেন, ''প্রায় ১০০ বিলিয়ন ডলারের মালিক হওয়ার পরও আপনি লাইন দিয়ে বার্গার কিনলে ঘটনাটা অন্যরকম। অনুপ্রেরণামূলক।'' বিল গেটসের সেই ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। সমাজের বিভিন্ন স্তর থেকে মাইক্রোসফটের মালিকের জন্য প্রশংসা উড়ে এল। তবে বিল গেটস এবারও থাকলেন নির্লিপ্ত। 

.