মালিয়ার সাপ্তাহিক খরচের সীমা বাড়ল ব্রিটেনের আদালত

সিঙ্গাপুর বিওসি অ্যাভিয়েশনের দায়েক করা একটি আর্থিক মামলায় ৯ কোটি ডলার ক্ষতির মুখে পড়তে চলেছে বিজয় মালিয়ার সংস্থা কিংফিশার এয়ারলাইন্স

Updated By: Feb 14, 2018, 05:16 PM IST
মালিয়ার সাপ্তাহিক খরচের সীমা বাড়ল ব্রিটেনের আদালত

নিজস্ব প্রতিবেদন: আইনি লড়াইয়ে অবস্থা আরও সঙ্গীন হলেও, ফুর্তিতে কোনও ত্রুটি রাখতে চান না লিকুইড ব্যারন বিজয় মালিয়া। সে দিকে খেয়াল রেখেই সপ্তাহে আদালত থেকে সপ্তাহে প্রায় ১৬ লক্ষ টাকা খরচের অনুমতি আদায় করলেন তিনি। এতদিন সপ্তাহে মালিয়াকে প্রায় ৪ লক্ষ টাকা খরচের অনুমতি দিয়েছিল লন্ডনের আদালত।

আরও পড়ুন- মোদীকে কটাক্ষ! শুল্কমুক্ত বাণিজ্যের পক্ষে জোরালো সওয়াল মার্কিন প্রেসিডেন্টের

অন্যদিকে, সিঙ্গাপুর বিওসি অ্যাভিয়েশনের দায়েক করা একটি আর্থিক মামলায় ৯ কোটি ডলার ক্ষতির মুখে পড়তে চলেছে বিজয় মালিয়ার সংস্থা কিংফিশার এয়ারলাইন্স।

আরও পড়ুন- নতুন ধরনের পরমাণু অস্ত্র বানাচ্ছে পাকিস্তান, হুঁশিয়ারি মার্কিন গোয়েন্দা প্রধানের

বিজয় মালিয়ার আন্তর্জাতিক সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে ব্রিটেনের আদালত। আইনি পরামর্শদাতা সংস্থা জাইওয়ালা অ্যান্ড কোং-এর আইন বিশেষজ্ঞ সারোশ জাইওয়ালা জানিয়েছেন, মালিয়ার বিলাসবহুল জীবনযাপন কথা মাথায় রেখে খরচের সীমা বাড়িয়েছেন বিচারক।

আরও পড়ুন- চাঁদার দাবি না-মানায় বাংলাদেশে হামলা হিন্দু পরিবারের বাড়িতে

প্রসঙ্গত, মালিয়ার প্রত্যর্পণের জন্য ব্রিটেনের কাছে একাধিকবার আবেদন জানিয়েছে ভারত। 'ব্রিটেনের আইন' মেনেই মালিয়াকে বহাল তবিয়তে জেলে রাখা হবে বলে ভারতের তরফে জানানো হয়। ভারতের একাধিক ব্যাঙ্ক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকা ঋণ নিয়ে দেশ ছাড়েন বিজয় মালিয়া।

আরও পড়ুন- হাফিজ সইদ জঙ্গি, চাপে পড়ে ঘোষণা পাকিস্তানের

.