Bugs inside Nose: নাকের ভিতর কিলবিল করছে ছারপোকা! ১৫০ খানাকে টেনে বের করলেন চিকিৎসক...

ছারপোকাগুলি প্রায় চোখ ও মাথার খুলি কাছে পৌঁছে গিয়েছিল। মৃত্যুও হতে পারত ওই ব্যক্তির!

Updated By: Apr 5, 2024, 02:56 PM IST
Bugs inside Nose: নাকের ভিতর কিলবিল করছে ছারপোকা! ১৫০ খানাকে টেনে বের করলেন চিকিৎসক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শোণ নিয়ে গুনতে বসুন। গুনতে গুনতে হাঁফিয়ে যেতে পারেন। তবু গোণা শেষ হবে না! ফ্লোরিডার এক বাসিন্দার নাক থেকে এক, দুই, তিন করে গুনে গুনে একে একে ১৫০টি ছারপোকা বের করলেন চিকিৎসক। ডজন ডজন এই ছারপোকা জমেছিল ফ্লোরিডার বাসিন্দা ওই ব্যক্তির নাক ও সাইনাসে। যার জেরে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল ওই ব্যক্তির। শেষে চিকিৎসক দিলেন স্বস্তি। দেড়শো খানা ছারপোকা নাক থেকে বের করে আনার পর এখন তিনি সহজেই শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। 

চলতি মাসে ফ্লোরিডার এক হাসপাতালে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, গত অক্টোবর থেকে ওই ব্যক্তি শ্বাস নেওয়ার সময় নাকে সমস্যা অনুভব করেন। সম্প্রতি সেটা বাড়াবাড়ি রকমের পর্যায়ে পৌঁছয়। ওই ব্যক্তি জানিয়েছেন, "আমার মুখ ফুলে যেতে থাকে। ঠোঁট ঝুলে যায়। কথা-ই বলতে পারছিলা না আমি। এমনকি উঠে দাঁড়িয়ে বাথরুমেও যেতে পারছিলাম না। উঠে দাঁড়ালেই নাক দিয়ে রক্ত ঝরছিল।" সঙ্গে সঙ্গেই চিকিৎসকদের কাছে যান তিনি। চিকিৎসক ক্যামেরা দিয়ে তাঁর নাকের ভিতর পরীক্ষা করতেই চমকে ওঠেন। দেখেন, নাকের ভিতর ও সাইনাসে বাসা বেঁধেছে ডজন ডজন ছারপোকা। 

এমনকি ছারপোকাগুলি প্রায় চোখ ও মাথার খুলি কাছে পৌঁছে গিয়েছে। যা আর কয়েকদিন থাকলেই তাঁর জন্য প্রাণঘাতী হতে পারত। চিকিৎসক প্রথমে ঠিক করেন যে, সাকশন করে সেই ছারপোকার লার্ভাগুলো বের করা হবে। কিন্তু ছারপোকার সেই লার্ভাগুলো আকারে কোনও কোনওটা এতই বড় ছিল যে, তা সাকশনে সব আসছিল না। তখন চিকিৎসক ঠিক করেন, নাক দিয়ে টেনে বের করা হবে। আর সেটাই করেন তিনি। 

আরও পড়ুন, OMG: ২২ বছর ধরে পেটের ভিতর জমে ১৫ কেজি পটি! দেখতে ঠিক অজগরের বাচ্চার মত...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.