পর্নস্টাররা সিনেমায় কন্ডোম ব্যবহার করবেন কি না তা নিয়ে ভোটাভুটি মার্কিন মুলুকে

নভেম্বর ২০১৬ ব্যালট। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া প্রদেশে নানা বিষয়ের ওপর ভোট দেবেন সেখানকার নাগরিকরা। চিকিত্‍সায়, ছাড়, বিদেশী ভাষা শিক্ষা, প্লাস্টিকে ব্যানের পাশাপাশি পর্ন সিনেমায় অভিনেতা-অভিনেত্রীরা কন্ডোম ব্যবহার করবেন কি না তা নিয়েও ভোটাভুটি হবে। ২০১২-থেকে ক্যালফোর্নিয়ায় পর্ন সিনেমার শ্যুটিং করতে হলে অভিনেতা-অভিনেত্রীদের কন্ডোম ব্যবহার করতে হয়।

Updated By: Nov 5, 2015, 01:38 PM IST
পর্নস্টাররা সিনেমায় কন্ডোম ব্যবহার করবেন কি না তা নিয়ে ভোটাভুটি মার্কিন মুলুকে

ওয়েব ডেস্ক: নভেম্বর ২০১৬ ব্যালট। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া প্রদেশে নানা বিষয়ের ওপর ভোট দেবেন সেখানকার নাগরিকরা। চিকিত্‍সায়, ছাড়, বিদেশি ভাষা শিক্ষা, প্লাস্টিকের ওপর ব্যানের পাশাপাশি পর্ন সিনেমায় অভিনেতা-অভিনেত্রীরা কন্ডোম ব্যবহার করবেন কি না তা নিয়েও ভোটাভুটি হবে। ২০১২-থেকে ক্যালফোর্নিয়ায় পর্ন সিনেমার শ্যুটিং করতে হলে অভিনেতা-অভিনেত্রীদের কন্ডোম ব্যবহার করতে হয়।

মূলত এডস্-রোগের হাত থেকে বাঁচতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এই নিয়মের ফলে সেই সব পর্ন সিনেমার প্রতি আগ্রহ হারাচ্ছেন দর্শকরা। ফলে ব্যবসায় ক্ষতি হচ্ছে প্রযোজকদের। পর্ন সিনেমায় নতুন কন্ডোম নীতির প্রতিবাদে রাস্তায় নামেন প্রযোজক, পরিচালক, অভিনেতা, অভিনেত্রীরা। তাঁদের পক্ষ থেকে দাবি করা হয় পর্ন অভিনেতারা এডস-রোগ নিয়ে দারুণভাবে সচেতন। অন্য অনেক উপায়ে তাঁরা এডস রোগকে দূরে রাখেন। কিন্তু পর্নস্টাররা কন্ডোম ব্যবহার করে সিনেমা করলে সেই ছবি গ্রহণযোগ্য হবে না।

যদিও প্রশাসনের দাবি ৭০ শতাংশ মানুষ মনে করেন পর্ন সিনেমায় কন্ডোম ব্যবহার করা উচিত।  এই বিতর্কের অবসান ঘটাতেই হবে ভোট। নাগরিকরাই ঠিক করে দেবেন পর্ন তারকরা সিনেমায় অভিনয়ের সময় কন্ডোম ব্যবহার করবেন কি না।

.