চিন সফরের দ্বিতীয় দিনে নৌকাবিহারে মোদী-জিনপিং, শুনলেন হিন্দি গানের সুরও

চিনের হুবেই প্রদেশের উহানে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে শুক্রবার বৈঠকে বসেন মোদী। একসঙ্গে লাঞ্চ সেরে তারপর দিল্লি ফেরার কথা মোদীর।

Updated By: Apr 28, 2018, 01:03 PM IST
চিন সফরের দ্বিতীয় দিনে নৌকাবিহারে মোদী-জিনপিং, শুনলেন হিন্দি গানের সুরও

নিজস্ব প্রতিবেদন : একান্ত ঘরোয়া পরিবেশে চিন সফরে নরেন্দ্র মোদী। নির্দিষ্ট কোনও আলোচ্যসূচি না থাকায় বিভিন্ন বিষয় নিয়ে কথা হলেও, কোনও প্রথাগত আলাপ-আলোচনা হয়নি চিনা প্রেসিডেন্ট শি জিনপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে। শুক্রবার চিনা সংস্কৃতির ছন্দে নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানান শি জিনপিং।

শুক্রবারের পর শনিবার সকালে ফের মুখোমুখি দু'দেশের রাষ্ট্রপ্রধান। মোদীর আপ্যায়নে চিনে এবার বলিউডের সুরও। চিনসফরের দ্বিতীয় দিনের শুরুতে নৌকাবিহারে গেলেন দু'দেশের রাষ্ট্রপ্রধানরা। আর তার আগে পুরোনো হিন্দি গানের সুরে প্রধানমন্ত্রীর নজর কাড়ল চিনা অর্কেস্ট্রা।

 

চিনের হুবেই প্রদেশের উহানে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে শুক্রবার বৈঠকে বসেন মোদী। একসঙ্গে লাঞ্চ সেরে তারপর দিল্লি ফেরার কথা মোদীর। দু'দেশের তরফে আগেই জানানো হয়েছে, এই বৈঠকের নির্দিষ্ট কোনও এজেন্ডা নেই। মূলত সম্পর্ক জোরদার করার ওপরেই জোর দেবেন দু'জনে। শুক্রবার বৈঠকের পর হুবেই প্রভিন্সিয়াল মিউজিয়মে মোদীকে স্বাগত জানান জিনপিং। দুই রাষ্ট্রপ্রধান তারপর যান ৪৩৩ খ্রিস্ট পূর্বাব্দের প্রাচীন রাজার সমাধি দেখতে।

আরও পড়ুন- ড্রাগনের দেশে ‘ভারতীয় সংস্কৃতি’ তুলে ধরলেন মোদী

.