"মিথ্যা কথা বলছে ভারত", সুর চড়িয়ে বলল চিন

হুঁশিয়ারির পর, ভারতের বিরুদ্ধে ফের নতুন করে সুর চড়াল চিন। "কোনওভাবেই আপোস করা হবে না। দরকারে ১৯৬২-র থেকেও কড়া শিক্ষা দেওয়া হবে।" হুঁশিয়ারি দিয়েছে চিন। এরপরই ভারতের বিরুদ্ধে ফের নতুন করে সুর চড়াল চিন।

Updated By: Jul 5, 2017, 05:21 PM IST
"মিথ্যা কথা বলছে ভারত", সুর চড়িয়ে বলল চিন

ওয়েব ডেস্ক : হুঁশিয়ারির পর, ভারতের বিরুদ্ধে ফের নতুন করে সুর চড়াল চিন। "কোনওভাবেই আপোস করা হবে না। দরকারে ১৯৬২-র থেকেও কড়া শিক্ষা দেওয়া হবে।" হুঁশিয়ারি দিয়েছে চিন। এরপরই ভারতের বিরুদ্ধে ফের নতুন করে সুর চড়াল চিন।

"মিথ্যা কথা বলছে ভারত। মানুষকে বিভ্রান্ত করছে ভারত।" ঠিক এই ভাষাতেই ভারতকে কাঠগড়ায় তুলেছে চিন। সিকিম সীমান্তে চিনের তৈরি রাস্তার ফলে দিল্লির সঙ্গে উত্তর-পূর্বের রাজ্যগুলির যোগাযোগ বাধা পাবে বলে যে তথ্য প্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণরূপে ভুল। বক্তব্য চিনের।

ভারতের বক্তব্য, সিকিম সীমান্তে বেজিংয়ের তৈরি এই রাস্তা ভারতের 'সুরক্ষা' ইস্যুতে অত্যন্ত উদ্বেগের। যা খারিজ করে দিয়েছে চিন। চিনের বক্তব্য, যে অঞ্চলে এই রাস্তা তৈরি করা হয়েছে, সেই অঞ্চলটি ১৯৮০ সালের ব্রিটেনের সঙ্গে স্বাক্ষরিত চুক্তি মোতাবেক চিনেরই অংশ। কোনও তিব্বত, ভারত ও ভুটানের 'ট্রাই জাংশন পয়েন্ট'-এ এই রাস্তা তৈরি হয়নি। 

আরও পড়ুন, যে যে ক্ষেত্রে আপনাকে আধারের সঙ্গে PAN লিংক করতে হবে না

.