প্রবল বৃষ্টিতে কোমর সমান জলে বিপর্যস্ত ঢাকা

Updated By: Oct 21, 2017, 06:54 PM IST
প্রবল বৃষ্টিতে কোমর সমান জলে বিপর্যস্ত ঢাকা
ছবি সৌজন্যে- প্রথম আলো

নিজস্ব প্রতিনিধি: টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাংলাদেশের রাজধানী ঢাকা। এক হাঁটু জলে ভাসছে গোটা শহর। বসুন্ধরা সিটির পিছনের রাস্তায় এখন কোমর সমান জল। নিম্নচাপের জেরে তিন দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে ওপার বাংলায়। শুক্রবার থেকেই কার্যত জলের তলায় ঢাকা। দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী। স্তব্ধ যানবাহন চলাচল। বন্ধ বাস পরিষেবা। এমনকি বেশ কয়েকটি উড়ানও বাতিল করা হয়েছে।  

'প্রথম আলো'-র খবর অনুযায়ী, রাজধানীর মিরপুর, গ্রিন রোড, বসুন্ধরা সিটির পেছনের রাস্তা, তেজকুনি পাড়া, তেজতুরী বাজার, খিলগাঁও, গোড়ান, বাসাবো, নয়াপল্টন, কাকরাইল, শান্তিনগর ও মৌচাকের মতো অধিকাংশ এলাকাই জলমগ্ন। কোথাও কোথাও কোমর জল। এই সুযোগে তিন-চার গুণ দর হাঁকছেন ঢাকার বিখ্যাত রিকশা ও ভ্যান চালকরা। এমনকি গ্রিন রোডে গ্রিন লাইফ হাসপাতাল চত্বরও জলমগ্ন।  

ট্রাফিক বিভাগের উপকমিশনার (পশ্চিম) লিটনবাবু জানিয়েছেন, ''তিন দিন ধরে বৃষ্টি চলছে। কিন্তু সাপ্তাহিক ছুটি থাকায় তেমন সমস্যা হচ্ছে না।'' বাংলাদেশের আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ছ'টা থেকে শনিবার সকাল ছ'টা পর্যন্ত ঢাকায় ১৯৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৪৯ মিলিমিটার। গোটা দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে গোপালগঞ্জে। গত ২৪ ঘণ্টায় সেখানে বৃষ্টিপাতের পরিমাণ ২৭১ মিলিমিটার। 

আরও পড়ুন, পাকিস্তানে জঙ্গি দমনে ড্রোন হামলার তীব্রতা বাড়াল মার্কিন যুক্তরাষ্ট্র

.