Russia-Ukraine War: "অস্তিত্বের সঙ্কটে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে Russia", দাবি Dmitry Peskov-র

ক্রিমিয়াকে ২০১৪ সালে রাশিয়া নিজের সঙ্গে যুক্ত করে এবং ইউক্রেনকে লুহানস্ক এবং ডোনেটস্ক অঞ্চলে গণহত্যা করার জন্য অভিযুক্ত করে

Updated By: Mar 23, 2022, 08:02 AM IST
Russia-Ukraine War: "অস্তিত্বের সঙ্কটে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে Russia", দাবি Dmitry Peskov-র

নিজস্ব প্রতিবেদন: পারমাণবিক অস্ত্রের ব্যবহার না করার কথা অস্বীকার করার সময়, রাশিয়ার (Russia) রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) মুখপাত্র দিমিত্রি পেসকভ (Dmitry Peskov) বলেছেন যে যদি রাশিয়া অস্তিত্বের সঙ্কটের মুখে পরে তাহলে তারা পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারে।

মঙ্গলবার একটি সাক্ষাৎকারে, জিজ্ঞাসা করা হয় যে পুতিন কোন পরিস্থিতিতে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবেন। পেসকভ উত্তরে বলেন, "আমাদের দেশের জন্য একটি অস্তিত্বের সঙ্কট হয় তবে তা হতে পারে।"

এছাড়াও, যখন জিজ্ঞাসা করা হয় যে পুতিন এখন পর্যন্ত ইউক্রেনে কী অর্জন করেছেন, পেসকভ তার উত্তরে বলেন, এখনও কিছুই অর্জন হয়নি। তিনি আরও যোগ করেন যে বিশেষ সামরিক অভিযান আগে থেকে প্রতিষ্ঠিত পরিকল্পনা এবং উদ্দেশ্য অনুযায়ী কঠোরভাবে চলছে।

পেসকভ আরও বলেন যে এই "অপারেশনের মূল লক্ষ্য" হল "ইউক্রেনের সামরিক সম্ভাবনা থেকে পরিত্রাণ পাওয়া" এবং ইউক্রেনকে একটি "নিরপেক্ষ দেশ" হিসেবে নিশ্চিত করা। তিনি বলেন যে "জাতীয়তাবাদী ব্যাটালিয়ন" থেকে পরিত্রাণ লাভ করা এর লক্ষ্য যাতে ইউক্রেন স্বীকার করে যে ক্রিমিয়া (Crimea) আসলে রাশিয়ার অংশ এবং লুহানস্ক (Luhansk) এবং ডোনেটস্কের (Donetsk) বিচ্ছিন্ন হয়ে যাওয়াকে মেনে নেওয়া।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে যুদ্ধ চলায় ইতালিতে মরতে পারে অসংখ্য গরু! কেন জানেন?

উল্লেখযোগ্যভাবে, ক্রিমিয়াকে ২০১৪ সালে রাশিয়া নিজের সঙ্গে যুক্ত করে এবং ইউক্রেনকে লুহানস্ক এবং ডোনেটস্ক অঞ্চলে গণহত্যা করার জন্য অভিযুক্ত করে। ২৪ ফেব্রুয়ারী, রাশিয়া ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযান শুরু করে যখন ডোনেটস্ক এবং লুহানস্ক গণপ্রজাতন্ত্রগুলি নিজেদের রক্ষার জন্য সাহায্যের অনুরোধ করে।

সামরিক অভিযানের পর পশ্চিমি দেশগুলি রাশিয়ার অর্থনীতির উপরে বেশ কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.