Jouhatsu: চিরতরে হারিয়ে যেতে চান? আপনাকে মসৃণ ভাবে 'নিখোঁজ' করতে এজেন্সি রেডি! কোথায় জানেন?

জাপানে আসলে বহু মানুষ অসুখী বিবাহের শরিক। এই অসুখী সম্পর্কের হাত থেকে রেহাই পেতে প্রচুর আইনের কচকচির মধ্যে দিয়ে যেতে হয় সংশ্লিষ্ট ব্যক্তিকে। তাঁরা হঠাৎই একদিন এই সব কিছু ছেড়ে নিরুদ্দেশের স্রোতে ভেসে যেতে চান।

Updated By: Jun 13, 2022, 04:07 PM IST
 Jouhatsu: চিরতরে হারিয়ে যেতে চান? আপনাকে মসৃণ ভাবে 'নিখোঁজ' করতে এজেন্সি রেডি!   কোথায় জানেন?

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিন সন্ধেবেলা 'নিরুদ্দেশের সন্ধানে'র কোনও বালাই নেই। হঠাৎ করে হারিয়ে যাওয়াও নয়। এ একেবারে রীতিমতো আটঘাঁট বেঁধে হারিয়ে যাওয়া। ঝড়ের কাছে ঠিকানা রেখে যাওয়ার কোনও গল্প নেই, বরং 'ঠিকানা না রেখে ভালোই করেছ বন্ধু' মার্কা একটা ব্যাপার। যেখানে আপনি চাইলেই হারিয়ে যেতে পারবেন। তার সমস্ত নিখুঁত ব্যবস্থা করে দেবে সংশ্লিষ্ট সংস্থা।     

এ দেশে নয়, এই আশ্চর্য ব্যাপারটি ঘটে জাপানে। কেন ঘটে? জাপানে আসলে বহু মানুষ অসুখী বিবাহের শরিক। এই অসুখী সম্পর্কের হাত থেকে রেহাই পেতে প্রচুর আইনের কচকচির মধ্যে দিয়ে যেতে হয় সংশ্লিষ্ট ব্যক্তিকে। তাঁরা হঠাৎই একদিন এই সব কিছু ছেড়ে নিরুদ্দেশের স্রোতে ভেসে যেতে চান। আর সেটা সম্ভব করে দেয় কিছু সংস্থা। যেন 'ইভেন্ট ম্যানেজমেন্ট'। 

আর এই ব্যবস্থায় সংশ্লিষ্ট লোকটি সমাজ থেকে একেবারে কর্পূরের মতো উবে যান! কোথাও তার এতটুকু চিহ্ন নেই। চিহ্ন না থাকার প্রয়োজনীয় ব্যবস্থাটি করে দেয় Yonigeya নামের সংস্থা, যাদের 'নাইট মুভিং শপস'ও বলে। এরা রাতারাতি যে কোনও ইচ্ছুক ব্যক্তিতে নিরুদ্দেশ করে দিতে পারে। কোথাও তার সামান্যতম খোঁজ পর্যন্ত মেলে না। কেউই যে ফিরে আসেন না, তা-ও নয়। কারও যদি মনের দ্বন্দ্ব মিটে যায়, বা যদি তাঁর মানসিক অবস্থার পরিবর্তন ঘটে, তবে তিনি ফিরে আসেন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Pakistan’s Economic Survey: গাধা কিন্তু 'গাধা' নয়! পাকিস্তানে একার হাতে জিডিপি বাড়িয়ে দিয়েছে গাধা

.