আফগানিস্তানে নতুন করে সেনা পাঠানোর সম্মতি ডোনাল্ড ট্রাম্পের

তালিবানি আক্রমণে বিধ্বস্ত আফগানিস্তানে আরও সেনা পাঠানোর পক্ষে আমেরিকা। আর তার জন্য সবুজ সংকেত দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প। সেদেশের প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসকে এই নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

Updated By: Jun 14, 2017, 04:42 PM IST
আফগানিস্তানে নতুন করে সেনা পাঠানোর সম্মতি ডোনাল্ড ট্রাম্পের

ওয়েব ডেস্ক : তালিবানি আক্রমণে বিধ্বস্ত আফগানিস্তানে আরও সেনা পাঠানোর পক্ষে আমেরিকা। আর তার জন্য সবুজ সংকেত দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প। সেদেশের প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসকে এই নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

বর্তমানে আফগানিস্তানে সাড়ে ৮ হাজার মার্কিন সেনা রয়েছে। আফগানিস্তানের অভ্যন্তরীন সমস্যা মেটাতে ও তালিবানি আক্রমণকে ঠেকাতে সেদেশের সেনাবাহিনীকে সাহায্য করছে তারা। তবে, পরিস্থিতি সামাল দিতে সেখানে আরও সেনা পাঠানোর পক্ষে আমেরিকা।

যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় সেনা সংখ্যা কমিয়ে দেয় আমেরিকা। মনে করা হয়েছিল আফগান সেনাবাহিনীই অভ্যন্তরীন পরিস্থিতি সামাল দিতে পারবে। কিন্তু, কিছুদিন পর থেকেই সেখানে নতুন করে সমস্যা দেখা দিতে শুরু করে। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই নতুন করে সেনা পাঠানোর আর্জি জানানো হয় আফগানিস্তানে থাকা মার্কিন সেনা।

আরও পড়ুন- ট্রাম্পের আমন্ত্রণে ২ দিনের মার্কিন সফর মোদীর

.