Bangladesh: আগুন হচ্ছে ডিমের দাম! বাঙালির পাতে আগামী দিনে পড়বে তো অমলেট, হাফবয়েলড, পোচ?

Egg Price Hike: দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের বাজার থেকে হঠাৎই উধাও ডিম। দাম দিয়ে কিনতে চেয়েও অনেকে ডিম কিনতে পারছেন না সেখানে। কলকাতায় ডিমের আকাল হয়নি বটে, তবে কলকাতায় গত কয়েকমাস ধরেই বাড়ছে ডিমের দাম।

Updated By: Aug 15, 2023, 04:45 PM IST
Bangladesh: আগুন হচ্ছে ডিমের দাম! বাঙালির পাতে আগামী দিনে পড়বে তো অমলেট, হাফবয়েলড, পোচ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যেকবারই ডিমের দাম নিয়ে একটা সাড়া পড়ে যায়। এবারও পড়ল। আকাশ ছুঁচ্ছে ডিমের দাম। তবে এই ছবিটা ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশের। সেখানে ক্রমশ বাড়ছে ডিমের দাম। সেখানে এখন সবজি থেকে মশলাপাতির দাম বেশ চড়া। সেটা অবশ্য এদেশেও। তবে বাংলাদেশে ডিমের দাম ক্রমশ নাগালের বাইরে চলে যাচ্ছে। 

আরও পড়ুন: Hawaii Wildfires: আগুনে পুড়ে মৃত্যু প্রায় ১০০ জনের! শতাব্দীর ভয়াবহতম দাবানল...

বাংলাদেশের পটুয়াখালিতে ১ কেজি চালের দামে মিলছে না চারটি মুরগির ডিমও! খুচরো বাজারে ৪টি ফার্মের ডিম বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৫৬ টাকায়। অর্থাৎ, ১ পিস ডিমের দাম দাঁড়াচ্ছে ১৪ টাকা!

দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের বাজার থেকে হঠাৎই উধাও ডিম। দাম দিয়ে কিনতে চেয়েও অনেকে ডিম কিনতে পারছেন না সেখানে।

কলকাতায় ডিমের আকাল হয়নি বটে, তবে কলকাতায় গত কয়েকমাস ধরেই বাড়ছে ডিমের দাম। কলকাতায় মাসদুয়েক আগে এক ট্রে ডিমের দাম ছিল ১৪০ থেকে ১৫০ টাকা। পরে তা বেড়ে দাঁড়ায় ১৬০ থেকে ১৬৫ টাকায়। এখন সেটা ফের বেড়ে দাঁড়িয়েছে ১৭৫ থেকে ১৮০ টাকায়। 

আরও পড়ুন: Typhoon Lan: ছুটে আসছে ভয়াবহ ঘূর্ণিঝড়! হাওয়ার গতি হতে পারে প্রায় ২০০ কিলোমিটার প্রতি ঘণ্টা...

পশ্চিমবঙ্গে এখন ১ পিস ডিম বিক্রি হচ্ছে ৬ থেকে সাড়ে ৬টাকায়। কোথাও কোথাও কেউ কেউ ৭ টাকাও নিচ্ছে। সেই হিসেবে একজোড়া ডিমের দাম ১৩ থেকে ১৪ টাকা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.