World's Richest Person: হাজার হাজার কোটি কোটি ডলারের মালিক! এই মুহূর্তে বিশ্বের সব চেয়ে ধনী কে?

World's Richest Person: ট্যুইটার কেনার পর থেকেই নানা ঝঞ্ঝাটে জড়িয়ে থেকেছেন এলন মাস্ক। গত বছর থেকেই এলনের অন্য সংস্থা টেসলার শেয়ারে পতন শুরু হয়। চলতি বছরে ফের টেসলার শেয়ারের দর বাড়ে। এর জেরে মাস্কেরও মোট সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পায়। এই মুহূর্তে এলনের সম্পত্তির পরিমাণ ১৯ হাজার ২৩০ কোটি ডলার!

Updated By: Jun 1, 2023, 02:29 PM IST
World's Richest Person: হাজার হাজার কোটি কোটি ডলারের মালিক! এই মুহূর্তে বিশ্বের সব চেয়ে ধনী কে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাইম লাইটের আলো যেন মুখিয়েই থাকে তাঁর উপর পড়ার জন্য। বিতর্কও যেমন তাঁর পিছু ছাড়ে না, তেমনই গ্ল্যামারের আলোও তাঁর সঙ্গে সদাই জুড়ে থাকে। তিনি এলন মাস্ক (Elon Musk)। ফের বিশ্বের ধনীতম ব্যক্তির তকমা ছিনিয়ে নিলেন। বার্নার্ড আর্নল্ট (Bernard Arnault)-কে টপকে ফের একবার বিশ্বের ধনীতম ব্যক্তি হলেন টেসলা (Tesla)-র মালিক। ব্লুমবার্গের রিপোর্ট থেকে এমনই জানা গিয়েছে।

আরও পড়ুন: Ama Ata Aidoo: আফ্রিকার আকাশ অন্ধকার করে প্রয়াত 'দ্য ডিলেমা অফ আ ঘোস্ট-এর অনন্য লেখক আইদু...

চলতি বছরের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলছিল বার্নার্ড ও এলনের মধ্যে। নতুন সেশনে কে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি বিবেচিত হবেন, তা নিয়ে বিপুল চর্চা জারি ছিল। তবে সম্প্রতি টেসলার শেয়ারের পতন হওয়ায়, ধনীতম ব্যক্তির তালিকায় দ্বিতীয় স্থানে চলে এসেছিলেন এলন। প্রথম স্থানে ছিলেন লাক্সারি টাইকুন বার্নার্ড আর্নল্ট। তবে আবারও পট পরিবর্তন হয়। আর তার জেরে শেয়ারের মূল্যের নিরিখে ফের ১ নম্বরে চলে আসেন এলন মাস্ক।

প্রতি মাসেই বিশ্বের প্রথম ৫০০ জন ধনীতম ব্যক্তির তালিকা প্রকাশ করে ব্লুমবার্গ। সেখানেই প্রথম স্থান দখলের জন্য লড়াই চলছিল এলন মাস্ক ও বার্নার্ড আর্নল্টের। গত ডিসেম্বরে আর্নল্ড প্রথমবার টেসলা-কর্তাকে টপকে গিয়েছিলেন। তবে এপ্রিল থেকেই আবার আর্নল্টের এলভিএমএইচ-এর শেয়ারে পতন ঘটতে শুরু করে। এখনও পর্যন্ত ১০ শতাংশ শেয়ারের পতন হয়েছে। শেয়ার বাজারে এই অনিশ্চয়তার কারণেই একদিনেই ১১ বিলিয়ন বা ১১০০ কোটি ডলার খুইয়েছে লাক্সারি ব্রান্ড লুই ভিটন, ফেন্ডি ও হেনেসি।

আরও পড়ুন: Alien Signal: অবশেষে এলিয়েনের সংকেত পৌঁছল পৃথিবীতে! কবে নীল গ্রহ আক্রমণে আসছে তারা?

ট্যুইটার কেনার পর থেকেই নানা ঝঞ্ঝাটে জড়িয়ে থেকেছেন এলন। গত বছর থেকেই এলনের অন্য সংস্থা টেসলার শেয়ারে পতন শুরু হয়। তবে চলতি বছরে ফের টেসলার শেয়ারের দর প্রায় ৬৬ শতাংশ বৃদ্ধি পায়। এর জেরে মাস্কের সম্পত্তি ৫৫৩০ কোটি ডলার বৃদ্ধি পায়। এই মুহূর্তে এলনের সম্পত্তির পরিমাণ ১৯ হাজার ২৩০ কোটি ডলারে! দ্বিতীয় স্থানে থাকা আর্নল্টের সম্পত্তি পরিমাণ ৮৬৬০ কোটি ডলার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.