রাশিয়ার প্রতিষেধকে মৃত্যু হয়েছে পুতিনের মেয়ের? জানুন আসল সত্যি

খবর হু হু করে ছড়িয়ে পড়েছিল নেট জগতে। কিন্তু সেটা কি সত্যি?

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Aug 20, 2020, 07:38 PM IST
রাশিয়ার প্রতিষেধকে মৃত্যু হয়েছে পুতিনের মেয়ের? জানুন আসল সত্যি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ার করোনা প্রতিষেধক নেওয়ার পর মারা গিয়েছেন পুতিনের মেয়ে ইয়েক্যাতেরিনা। এমনই খবর হু হু করে ছড়িয়ে পড়েছিল নেট জগতে। কিন্তু সেটা কি সত্যি?

বিশ্বের প্রথম করোনা প্রতিষেধক "স্পুটনিক v" নিয়ে এসে  সারা বিশ্বে তাক লাগিয়ে দিয়েছিল "ফার্স্ট বয়" রাশিয়া। প্রতিষেধকের কার্যকারিতা বোঝাতে নিজের মেয়ের শরীরেও প্রতিষেধক প্রয়োগ করিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট। তারপরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছিল একটি ছবি যেখানে একটি মেয়েকে প্রতিষেধক দেওয়া হচ্ছে। সেখানে মেয়েটিকে পুতিনের মেয়ে হিসেবে দাবি করা হলেও পরে ভুয়ো খবর বলে জানা যায়।।

ঠিক একই রকম ভাবে Toronto Today এর ওয়েবসাইটের প্রতিবেদনের পর গোটা সোশ্যাল মিডিয়ায় রব ওঠে প্রতিষেধকের ফলে প্রাণ হারিয়েছেন পুতিন কন্যা। গোটা টুইটার তোলপাড় হয়ে যায় এই খবরে। তবে এই খবর সম্পূর্ণ ভুয়ো।

কারণ পুতিনের মেয়ের মৃত্যু যে ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে, সেটি একটি জ্যোতিষ বিষয়ক ওয়েব সাইট। এমনকী সেখানে এ-ও লেখা রয়েছে যে বিষয়টি সত্যি হতে পারে আবার নাও হতে পারে। এছাড়াও পুতিন কিংবা ক্রেমলিনের তরফে এই বিষয়ে কোনও তথ্য জানানো হয়নি। রাশিয়ার কোনও সংবাদমাধ্যমেও এই খবর প্রকাশিত হয়নি।

আরও পড়ুন: ৩০ বছর ধরে শিকলে বন্দি! শেষমেশ মুক্তির স্বাদ পাচ্ছে চিড়িয়াখানার এই হাতি

 

.