Swiss Alps: আল্পস পর্বতমালায় স্কি করতে গিয়ে মৃত ৫! একজন এখনও নিখোঁজ...

Five skiers found dead in the Swiss Alps: অভিযানের রোমাঞ্চ শেষ হল দুঃখে ও শোকে। আল্পস পর্বতে স্কি করতে গিয়ে মারা গেলেন পাঁচজন, একজন এখনও নিখোঁজ।

Updated By: Mar 11, 2024, 07:34 PM IST
Swiss Alps: আল্পস পর্বতমালায় স্কি করতে গিয়ে মৃত ৫! একজন এখনও নিখোঁজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিযানের রোমাঞ্চ শেষ হল দুঃখে ও শোকে। আল্পস পর্বতে স্কি করতে গিয়ে মারা গেলেন পাঁচজন, একজন এখনও নিখোঁজ। 

আরও পড়ুন: Moving Sand Dune: মরুভূমিতে বালিয়াড়ির উপর এত নক্ষত্র ঝরে পড়ে আছে কেন?

সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালায় পাঁচজন ক্রস-কান্ট্রি স্কিয়ারের দেহ পাওয়ার কথা সোমবার জানাল পুলিস। প্রায় সাড়ে এগারো হাজার ফুট (৩৭০৬ মিটার) উচ্চতার টেট ব্লনশ পর্বতের কাছে এই দেহগুলি পাওয়া গিয়েছে। আর একজন ব্যক্তির খোঁজ চলছে।

আল্পস পর্বতমালার অন্যতম উঁচু পর্বতের নাম মাটাহর্ন। এর চূড়ার উচ্চতা ৪৪৭৮ মিটার। সুইজারল্যান্ড ও ইতালি সীমান্ত অঞ্চলে অবস্থিত মাটাহর্ন দেখতে অনেকটা পিরামিডের মতো। এটি দেখতে প্রতি বছরই বহু পর্যটক সুইজারল্যান্ডের স্যার্মাট শহরে ভিড় জমায়। এমনিতেও আল্পস পর্বতমালা এলাকায় পর্যটনের জন্য বিখ্যাত সুইজারল্যান্ডের এই স্যার্মাট শহর। সেই স্যার্মাট শহর থেকে রবিবার ছ'জন এই স্কি ট্যুরে বেরিয়েছিলেন।

আরও পড়ুন: Robert De Niro: 'ওটা একটা আস্ত রাক্ষস, কখনওই ওর ভূমিকায় অভিনয় করব না'! ট্রাম্পকে ডি নিরো...

পরে তাঁদের নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়। সেই খবর পাওয়া গেলে তল্লাশির কাজ শুরু করে সুইজারল্যান্ডের ভালে ক্যান্টনের পুলিস। তবে খারাপ আবহাওয়া ও তুষারধসের ভয় থাকার কারণে এই তল্লাশির কাজ চালানো কঠিন হয়ে পড়ে। তা সত্ত্বেও পাঁচজনের দেহ খুঁজে পেয়েছে পুলিস। যাদের মরদেহ মিলেছে সেই স্কিয়ারদের বয়স ২১ থেকে ৫৮ বছরের মধ্যে বলে জানিয়েছে পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.