জীবন্ত অবস্থায় প্রাক্তন মডেলকে খেয়ে ফেলল পোকা

এক প্রাক্তন মার্কিন মডেলকে খেয়ে ফেলল পরজীবী পোকা। রেবেকা জেনি(৯৩) নামে ওই প্রাক্তন মডেল অসুস্থতা নিয়ে ভর্তি হন জর্জিয়ার একটি নার্সিং হোমে। ডিমিনসিয়ায় ভুগছিলেন জেনি। বেশকিছু দিন ওই নার্সিংহোমে ভর্তি থাকার পর দেখা ‌যায় জেনির দেহে স্ক্যাবিজ নামে এক ধরনের পরজীবী বাসা বেঁধেছে।

Updated By: Apr 29, 2018, 05:40 PM IST
জীবন্ত অবস্থায় প্রাক্তন মডেলকে খেয়ে ফেলল পোকা

নিজস্ব প্রতিবেদন: এক প্রাক্তন মার্কিন মডেলকে খেয়ে ফেলল পরজীবী পোকা। রেবেকা জেনি(৯৩) নামে ওই প্রাক্তন মডেল অসুস্থতা নিয়ে ভর্তি হন জর্জিয়ার একটি নার্সিং হোমে। ডিমিনসিয়ায় ভুগছিলেন জেনি। বেশকিছু দিন ওই নার্সিংহোমে ভর্তি থাকার পর দেখা ‌যায় জেনির দেহে স্ক্যাবিজ নামে এক ধরনের পরজীবী বাসা বেঁধেছে।
আরও পড়ুন-সীমান্ত লাগোয়া এলাকায় জাল সার্টিফিকেটের রমরমা, চিন্তায় বিকাশ ভবন
রেবেকার ময়না তদন্তের রিপোর্টে বলা হয়েছে পরজীবী স্ক্যাবিজের আক্রমণের ফলেই রোগীর দেহে সেপ্টিসেমিয়া হয়ে ‌যায়। পচন ধরে ‌যায় দেহে। এই ঘটনার দায় স্বীকার করে জর্জিয়ার স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই নার্সিংহোমে স্ক্যাবিজের উপস্থিতির কথা জানলেও সে ভাবে পরিদর্শন করা হয়নি সেখানে।
আরও পড়ুন-ভাইরাল ভাগাড়কাণ্ড, রবিবার বিরিয়ানি বয়কট আম বাঙালির
মার্কিন সেন্ট্রাল ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ট প্রিভেনশনের পক্ষ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, আণুবীক্ষনিক এইসব পরজীবী প্রথমে মানুষের চামড়ার ভিতর ঢুকে ‌যায়। তারপর সেখানে ডিম পেড়ে বংশবিস্তার করে। এরা বেঁচে থাকে মানুষের কোষের অংশ খেয়েই। এ ধরনের কোটি কোটি পরজীবী বাসা বেঁধেছিল রেবেকার দেহে। তাঁর সারা দেহ কালো হয়ে গিয়েছিল বলে জানিয়েছেন নার্সিংহোমের কর্মীরা। অত্যন্ত কষ্টের মধ্যে মৃত্যু হয় রেবেকার। পরিস্থিতি এমনটাই হয়েছিল ‌যে কর্মীরাও রেবেকার মৃতদেহ ছুঁতে চাইছিলেন না।

 

.