'বারাক ওবামাই হোক আমাদের প্রেসিডেন্ট!', আওয়াজ উঠল ফ্রান্সে

আমেরিকা নয় তো কী হয়েছে! বিদেশেও প্রেসিডেন্ট হিসেবে পছন্দের প্রার্থী বারাক ওবামা! শুনে চমকে উঠলেন? না চমকানোর কিছু নেই। এবার ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সেদেশের একাংশ মানুষ ওবামাকে তাদের আগামী প্রেসিডেন্ট হিসেবে চাইছে, বলে দাবি একটি জনপ্রিয় ওয়েব সাইটের।

Updated By: Feb 25, 2017, 06:00 PM IST
'বারাক ওবামাই হোক আমাদের প্রেসিডেন্ট!', আওয়াজ উঠল ফ্রান্সে

ওয়েব ডেস্ক : আমেরিকা নয় তো কী হয়েছে! বিদেশেও প্রেসিডেন্ট হিসেবে পছন্দের প্রার্থী বারাক ওবামা! শুনে চমকে উঠলেন? না চমকানোর কিছু নেই। এবার ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সেদেশের একাংশ মানুষ ওবামাকে তাদের আগামী প্রেসিডেন্ট হিসেবে চাইছে, বলে দাবি একটি জনপ্রিয় ওয়েব সাইটের।

আরও পড়ুন- ট্রাম্পের কোপে ৩ লাখ ভারতীয়!

গত কয়েক বছর ধরেই ফ্রান্স নানা জটিলতার মধ্যে দিয়ে চলেছে। একদিকে জঙ্গি নাশকতার হুমকি, অন্যদিকে, রাজনৈতিক সমস্যা। এই পরিস্থিতিতে, শান্তি ফেরাতে বারাক ওবামাকে আসন্ন নির্বাচনে ফরাসি প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান সেদেশের বহু মানুষ। 'Obama2017' নামে একটি ওয়েবসাইট বর্তমানে ফ্রান্সে যথেষ্ট জনপ্রিয়। সেখানেই ওবামার স্বপক্ষে ভোট দিচ্ছেন বহু মানুষ। তাদের বক্তব্য, ''ওবামা শাসনকালে আমেরিকার পরিস্থিতি সবথেকে ভালো। শুধু তাই নয়, সাধারণ মানুষের মধ্যেও তাঁর জনপ্রয়তা অন্য জায়গায়। তাই আমরা ফ্রান্সের ভালোর জন্য এখন ওবামাকে চাই।''

আরও পড়ুন- 'ভারতকে অবহেলা করে ভুল হয়েছে', স্বীকার করল চিন

ওয়েবসাইট অনুসারে, ফ্রান্সে একাংশ মানুষের দাবি ওবামাকে ভাড়া করে নিয়ে আসা হোক। তারা বলছে ওবামার জন্য সমস্ত রকমের ছাড় দিতে রাজি ফ্রান্সবাসী।

.