জঙ্গি হানার আশঙ্কা: ইসলাম বিরোধী সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি জার্মানির

ইসলামবিরোধী এক সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করল জার্মানি সরকার। সোমবার ড্রেসডেনে সাপ্তাহিক মিছিলের আয়োজন করেছিল ইসলাম বিরোধী দক্ষিণপন্থী সংগঠন PEGIDA (Patriotic Europeans Against Islamisation of the West)। জার্মান পুলিস সূত্রে খবর, তাদের কাছে 'নির্দিষ্ট' খবর আছে যে এই সমাবেশে  হামলা চালাবে ইসলামিক জঙ্গিরা। প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর থেকেই প্রতি সপ্তাহে ইসলাম বিরোধী এই সমাবেশের আয়োজন করছে PEGIDA।  

Updated By: Jan 19, 2015, 12:46 PM IST
জঙ্গি হানার আশঙ্কা: ইসলাম বিরোধী সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি জার্মানির

বার্লিন: ইসলামবিরোধী এক সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করল জার্মানি সরকার। সোমবার ড্রেসডেনে সাপ্তাহিক মিছিলের আয়োজন করেছিল ইসলাম বিরোধী দক্ষিণপন্থী সংগঠন PEGIDA (Patriotic Europeans Against Islamisation of the West)। জার্মান পুলিস সূত্রে খবর, তাদের কাছে 'নির্দিষ্ট' খবর আছে যে এই সমাবেশে  হামলা চালাবে ইসলামিক জঙ্গিরা। প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর থেকেই প্রতি সপ্তাহে ইসলাম বিরোধী এই সমাবেশের আয়োজন করছে PEGIDA।  

ড্রেসডেনের পুলিস কমিশনার ডিয়েটের ক্রোল জানিয়েছেন PEGIDA-র এক নেতা ও তাঁর কিছু সাঙ্গপাঙ্গের উপর জঙ্গি হানার আশঙ্কা রয়েছে।

যদিও ক্রোল জানিয়েছেন, সন্দেহভাজন জঙ্গি ও তাদের আক্রমণ পদ্ধতি নিয়ে তাঁদের কাছে নির্দিষ্ট কোনও তথ্য নেই।

জার্মানিতে ইসলামের প্রভাব বিস্তার ও সরকারের উদ্বাস্তুদের আশ্রয় সংক্রান্ত পলিসির বিরোধীতা করে ড্রেসডেনের এই র‍্যালিতে দিনদিন সমর্থক সংখ্যা বাড়ছে। যদিও, চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল ও অনান্য নেতারা বারবার জনসাধারণে কাছে অনুরোধ করেছিলেন এর থেকে দূরে থাকতে।

পুলিসের দাবি একটি টুইটার অ্যাকাউন্ট থেকে আরবিতে লেখা একটি মেসেজ দেখে নাকি তাঁরা জানতে পেরেছেন ''জঙ্গিদের পরিকল্পনা ছিল বিক্ষোভকারীদের সঙ্গে মিশে গিয়ে PEGIDA-র অন্যতম উদ্যোক্তার উপর আক্রমণ চালানো।

PEGIDA বিরোধী এক সংগঠনের মিছিলের উপরও নিষেধাজ্ঞা জারি হয়েছে।

জার্মানির গোয়েন্দা সংস্থার দাবি PEGIDA-র সমাবেশের সঙ্গে সঙ্গে বার্লিন ও ড্রেসডনের রেলওয়ে স্টেশনগুলোতেও ইসলামপন্থী জঙ্গিরা আক্রমণ করতে পারে বলে তাদের কাছে খবর আছে।

 

 

 

 

 

 

.