খিলাফতের গর্ভগৃহ নুরি মসজিদ ধ্বংস করল আইসিস

আল কায়দার আদলেই এবার প্রাচীন সৌধে আঘাত হানল আইসিস। মসুলের প্রাচীন আল নুরি মসজিদ গুঁড়িয়ে দিল এই জঙ্গি সংগঠন। হারিয়ে গেল এক ইতিহাস, দাবি ইরাকি বাহিনীর। এখান থেকেই খিলাফত ঘোষণা কেরছিলেন আইসিস নেতা আবু বকর আলবাগদাদি। ইরাকের প্রধানমন্ত্রীর দাবি, এই কাজ করে নিজেদের পরাজয় শিকার করে নিল আইসিস। যদিও মার্কিন বাহিনীর উপরেই দায় চাপিয়েছে আইসিস।

Updated By: Jun 22, 2017, 10:22 PM IST
খিলাফতের গর্ভগৃহ নুরি মসজিদ ধ্বংস করল আইসিস

ওয়েব ডেস্ক: আল কায়দার আদলেই এবার প্রাচীন সৌধে আঘাত হানল আইসিস। মসুলের প্রাচীন আল নুরি মসজিদ গুঁড়িয়ে দিল এই জঙ্গি সংগঠন। হারিয়ে গেল এক ইতিহাস, দাবি ইরাকি বাহিনীর। এখান থেকেই খিলাফত ঘোষণা কেরছিলেন আইসিস নেতা আবু বকর আলবাগদাদি। ইরাকের প্রধানমন্ত্রীর দাবি, এই কাজ করে নিজেদের পরাজয় শিকার করে নিল আইসিস। যদিও মার্কিন বাহিনীর উপরেই দায় চাপিয়েছে আইসিস।

এদিকে, আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে নিহত হল কমপক্ষে ২০ আফগান জওয়ান। আফগানিস্থানের হেলমুন্দ প্রভিন্সের লস্কর গাহ শহরে বিস্ফোরণটি ঘটানো হয়। সেইসময় লাইনে দাঁড়িয়ে বেতন তুলছিলেন আফগান সরকারি কর্মচারী ও সেনা-জওয়ানরা। তখনই শক্তিশালী গাড়িবোমা বিস্ফোরণটি ঘটানো হয়। (আরও পড়ুন- সাত বছরেই জনসংখ্যায় চিনকে হারিয়ে একে ভারত, দাবি রাষ্ট্রপুঞ্জের রিপোর্টে)

.