রবীন্দ্রনাথের লেখাকে খলিল জিব্রানের নামে টুইট! ব্যঙ্গ-বিদ্রুপের শিকার ইমরান খান

একটি নিতান্ত নির্বিষ ও অরাজনৈতিক টুইট। কিন্তু এই টুইটে সামান্য একটু ভুলের জন্য নেটিজেনদের ব্যঙ্গ-বিদ্রুপ ও কড়া সমালোচনার মুখে পড়তে হল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে।

Updated By: Jun 20, 2019, 09:06 AM IST
রবীন্দ্রনাথের লেখাকে খলিল জিব্রানের নামে টুইট! ব্যঙ্গ-বিদ্রুপের শিকার ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজস্ব প্রতিবেদন: একটি নিতান্ত নির্বিষ ও অরাজনৈতিক টুইট। কিন্তু এই টুইটে সামান্য একটু ভুলের জন্য নেটিজেনদের ব্যঙ্গ-বিদ্রুপ ও কড়া সমালোচনার মুখে পড়তে হল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে।

বুধবার একটি টুইট করেন ইমরান। টুইটে লেখা, ‘আই স্লেপ্ট অ্যান্ড আই ড্রিমড দ্যাট লাইফ ইজ অল জয়। আই ওক অ্যান্ড আই স্য’ দ্যাট লাইফ ইজ অল সার্ভিস। আই সার্ভড অ্যান্ড আই স্য’ দ্যাট সার্ভিস ইজ জয়।’ এটা রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা! কিন্তু পাক প্রধানমন্ত্রীর টুইটে এই লেখাটির স্রষ্টা হিসাবে লেখা হয়েছে লেবানিজ- মার্কিন কবি, সাহিত্যিক খলিল জিব্রানের নাম। আর এর পথ থেকেই এই টুইট ঘিরে ব্যঙ্গ-বিদ্রুপ, সমালোচনার ঝড় উঠেছে টুইটারে।

ইমরানের এই টুইটের প্রথম জবাব দেন পাকিস্তানেরই এক সাংবাদিক আজহার আব্বাস। তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী, আমার মনে হয় এগুলি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা’। ভুল শুধরে দেওয়া ছাড়াও অনেকেরই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ইমরানকে। যেমন একজন লিখেছেন, ‘ইমরানের খানের নতুন মণিমুক্তো’। একজন লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, জানি আপনার নির্বাচিত হওয়ার পিছনে হোয়াটসঅ্যাপের বড় ভূমিকা ছিল। কিন্তু অনলাইনে যা পাবেন, তা হঠাত্ করে ফরোয়ার্ড করে বসবেন না।’

আরও পড়ুন: ফেসবুক লাইভে এ ভাবেই দেখা গেল পাকিস্তানের মন্ত্রীকে! হেসে খুন সবাই

অনেকেই রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিসত্যের সঙ্গে খলিল জিব্রানের সাহিসত্যের তুলনা টেনেছেন। ইমরানের ওই টুইটের পর পেরিয়ে গিয়েছে প্রায় ৩০-৩২ ঘণ্টা। তবে গোটা ঘটনায় পাক প্রধানমন্ত্রীর অস্বস্তি এখনও কাটেনি।

.