আমেরিকাকে হারিয়ে গুগল প্লে অ্যাপ ব্যবহারে ভারতই এখন বিশ্বের ১ নং

প্রযুক্তিতে ভারত থেকে অন্তত ৫০ বছর এগিয়ে থাকা দেশ আমেরিকা হারল উন্নতশীল ভারতরেই কাছে, তাও আবার গুগল প্লে অ্যাপ ব্যবহারের 'প্রতিযোগিতায়'। ভারতের মোট মোবাইল ব্যবহারকারীরা ২০১৬ সাল পর্যন্ত গুগল প্লে অ্যাপ ব্যবহার করে ৬০০ কোটি অ্যাপলিকেশন ডাউনলোড করেছেন। যা এর আগে কোনও দেশে কখনই হয়নি। ২০১৫ সালেও গুগল প্লে অ্যাপ ব্যবহার করার নিরিখে ভারত ছিল বিশ্বের ৩ নং দেশ। একবছরের মধ্যেই প্রযুক্তিতে তুলনামূলক শক্তিশালী দেশ মার্কি যুক্তরাষ্ট্রকে হারিয়ে বিশ্বের প্রথম হল ভারত। তিনে এল লাতিন দেশ ব্রাজিল। ৫০০ কোটির কিছুটা বেশি সংখ্যক অ্যাপলিকেশন ব্রাজিলের মোবাইল ব্যবহারকারীরা ডাউনলোড করেছে গুগল প্লে অ্যাপ ব্যবহার করেই। 

Updated By: Jan 20, 2017, 12:56 PM IST
আমেরিকাকে হারিয়ে গুগল প্লে অ্যাপ ব্যবহারে ভারতই এখন বিশ্বের ১ নং

ওয়েব ডেস্ক: প্রযুক্তিতে ভারত থেকে অন্তত ৫০ বছর এগিয়ে থাকা দেশ আমেরিকা হারল উন্নতশীল ভারতরেই কাছে, তাও আবার গুগল প্লে অ্যাপ ব্যবহারের 'প্রতিযোগিতায়'। ভারতের মোট মোবাইল ব্যবহারকারীরা ২০১৬ সাল পর্যন্ত গুগল প্লে অ্যাপ ব্যবহার করে ৬০০ কোটি অ্যাপলিকেশন ডাউনলোড করেছেন। যা এর আগে কোনও দেশে কখনই হয়নি। ২০১৫ সালেও গুগল প্লে অ্যাপ ব্যবহার করার নিরিখে ভারত ছিল বিশ্বের ৩ নং দেশ। একবছরের মধ্যেই প্রযুক্তিতে তুলনামূলক শক্তিশালী দেশ মার্কি যুক্তরাষ্ট্রকে হারিয়ে বিশ্বের প্রথম হল ভারত। তিনে এল লাতিন দেশ ব্রাজিল। ৫০০ কোটির কিছুটা বেশি সংখ্যক অ্যাপলিকেশন ব্রাজিলের মোবাইল ব্যবহারকারীরা ডাউনলোড করেছে গুগল প্লে অ্যাপ ব্যবহার করেই। 

উল্লেখ্য চিন এই তালিকায় নেই। কারণ, এই কমিউনিস্ট দেশটিতে গুগল নিষিদ্ধ। কিন্তু iOS অর্থাৎ অ্যাপেল অ্যাপ ডাউনলোডে বিশ্বের এক নম্বর কিন্তু চিনই।

 

.