আগামী এক বছরের মধ্যেই পাকিস্তানের থেকে পারমাণবিক অস্ত্র কিনবে, দাবি আইসিস-এর

এক বছরের মধ্যেই নিজেদের প্রথম পারমাণবিক অস্ত্র কিনবে আইসিস। অন্তত এমনটাই দাবি করা হল এই ইসলামিক জঙ্গি গোষ্ঠীর প্রচারমূলক ম্যাগাজিন দাবিক-এ। এই ম্যাগাজিনের হাইবারবোলিক আর্টিকলটিতে আইসিস-এর তরফ থেকে দাবি করা হয়েছে আগামী ১২ মাসের মধ্যেই আধুনিক পৃথিবীর 'সর্বাপেক্ষা বিস্ফোরক ইসলামিক গ্রুপ' থেকে তারা ''বিস্ফোরক ইসলামিক আন্দোলন'' গড়ে তুলবে, এমন আন্দোলন যা আগে কেউ কোনও দিন দেখেনি।

Updated By: May 23, 2015, 04:56 PM IST
 আগামী এক বছরের মধ্যেই পাকিস্তানের থেকে পারমাণবিক অস্ত্র কিনবে, দাবি আইসিস-এর

লন্ডন: এক বছরের মধ্যেই নিজেদের প্রথম পারমাণবিক অস্ত্র কিনবে আইসিস। অন্তত এমনটাই দাবি করা হল এই ইসলামিক জঙ্গি গোষ্ঠীর প্রচারমূলক ম্যাগাজিন দাবিক-এ। এই ম্যাগাজিনের হাইবারবোলিক আর্টিকলটিতে আইসিস-এর তরফ থেকে দাবি করা হয়েছে আগামী ১২ মাসের মধ্যেই আধুনিক পৃথিবীর 'সর্বাপেক্ষা বিস্ফোরক ইসলামিক গ্রুপ' থেকে তারা ''বিস্ফোরক ইসলামিক আন্দোলন'' গড়ে তুলবে, এমন আন্দোলন যা আগে কেউ কোনও দিন দেখেনি।

'দ্য পারফেক্ট স্টর্ম' নামের আর্টিকলটি অনুযায়ী বোকো হারেমের মত ইসলামিক জঙ্গি গোষ্ঠীগুলি এখন আইসিস-এর সঙ্গে জোট বাঁধতে আগ্রহী। এই আর্টিকলেই দাবি করা হয়েছে, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও এশিয়া জুড়ে বিভিন্ন ইসলামিক জঙ্গি গুলি জোট বেঁধে 'গ্লোবাল মুভমেন্ট'-এর দিকে অগ্রসর হচ্ছে।

আইসিস-এর দাবি ইতিমধ্যেই তাদের ভাণ্ডারে 'ট্যাঙ্ক, রকেট লঞ্চার, মিসাইল সিস্টেম, অ্যান্টি এয়ারক্র্যাফট সিস্টেম'' রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও ইরান থেকে তারা এই মারাত্মক অস্ত্রগুলি বাজেয়াপ্ত করেছে। এই মুহূর্তে তারা পারমাণবিক অস্ত্রের প্রত্যাশী।

''ইসলামিক স্টেটের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি কোটি মার্কিন ডলার রয়েছে। পাকিস্তানে নিজেদের প্রভাবিত এলাকায় আইসিস দুর্নীতি গ্রস্থ আধিকারিকদের ফোন করে পারমাণবিক অস্ত্র ডিলারদের সঙ্গে যোগাযোগ করতেই পারে। এই ডিলারদের মাধ্যমে পারমাণবিক অস্ত্র কিনে ফেলাও অসম্ভব নয়।'' লেখা হয়েছে আর্টিকলটিতে। যদিও আর্টিকলটিতে স্বীকার করে নেওয়া হয়েছে বিষয়টি এখনও সম্পূর্ণ ভাবনার স্তরেও রয়েছে, এখনই এর কোনও বাস্তব ভিত্তি নেই।

.