ঢাকায় হামলাকারী জঙ্গিদের ছবি প্রকাশিত; তোলপাড় ফেসবুকে!

ঢাকায় জঙ্গি হানার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট বা ISIS। জঙ্গি হানার দায়ের স্বপক্ষে ক্যাফেতে হামলা চালানো ৫ জঙ্গির ছবিও তাদের মুখপাত্র AMAQ এ প্রকাশ  করা হয়েছে।  সেখানে দাবি করা হয়েছে তাদেরই ৬ জঙ্গিই গোটা হামলা চালিয়েছিল। জঙ্গিদের ছবি পোস্ট করার দায়ও স্বীকার করা হয়েছে জঙ্গিসংগঠনের মুখপত্রটিতে। AMAQ উদ্ধৃত করে এই দাবি জানিয়েছে মার্কিন জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সংস্থা সাইট ইন্টেলিজেন্স।

Updated By: Jul 3, 2016, 09:19 AM IST
ঢাকায় হামলাকারী জঙ্গিদের ছবি প্রকাশিত; তোলপাড় ফেসবুকে!

ওয়েব ডেস্ক : ঢাকায় জঙ্গি হানার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট বা ISIS। জঙ্গি হানার দায়ের স্বপক্ষে ক্যাফেতে হামলা চালানো ৫ জঙ্গির ছবিও তাদের মুখপাত্র AMAQ এ প্রকাশ  করা হয়েছে।  সেখানে দাবি করা হয়েছে তাদেরই ৬ জঙ্গিই গোটা হামলা চালিয়েছিল। জঙ্গিদের ছবি পোস্ট করার দায়ও স্বীকার করা হয়েছে জঙ্গিসংগঠনের মুখপত্রটিতে। AMAQ উদ্ধৃত করে এই দাবি জানিয়েছে মার্কিন জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সংস্থা সাইট ইন্টেলিজেন্স।

আরও পড়ুন-ISIS-এর মূল 'মতাদর্শ' কী, শুধুই কী জঙ্গিপনা না অন্যকিছু?

এদিকে, জঙ্গি সংগঠন ISIS মুখপত্রে এই ৫ জঙ্গির ছবি পোস্ট ঘিরে এখন তোলপাড় ফেসবুক। যে পাঁচ জঙ্গির ছবি পোস্ট করা হয়েছে তাদের ৩ জনের পরিচয় উঠে আসছে তাদেরই স্কুল-কলেজের বন্ধুদের থেকে। এদেরমধ্যে একজন নিব্রাস, ইসলাম নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীরাই নিব্রাসের পরিচয় সামনে এনেছেন।সামনে এসেছে আরও এক জঙ্গি মীর সাবিহের পরিচয়। তারই এক সহপাঠী সাবিহের পুরনো ছবি ও জঙ্গি হামলায় নিহত হওয়ার ছবি পাশাপাশি রেখে পোস্ট করেছে ফেসবুকে। সহপাঠীর দাবি, মীর সাবিহ মুবাশ্বের স্কলাসটিকার ছাত্র। এ লেভেল পরীক্ষার আগে গত মার্চ মাসে নিখোঁজ হয়ে যায় সে। হামলায় নিহত তৃতীয় জঙ্গি রোহান ইমতিয়াজের ছবি ফেসবুকে পোস্ট করেছেন মাহবুব রাজীব। তাণর দাবি, ইমতিয়াজও স্কলাসটিকার প্রাক্তন ছাত্র। বাবা, মার সঙ্গে ইমিতিয়াজের ছবি পোস্ট করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ পুলিসও নিহত ৫ জঙ্গির ছবি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিস জানিয়েছে, নিহত পাঁচ জঙ্গির নাম আকাশ, বিকাশ, ডন, বাঁধন ও রিপন। যদিও মার্কিন ওয়েবসাইট সংস্থা সাইট ইন্টেলিজেন্সের দাবি, ISIS মুখপত্র যে পাঁচ জঙ্গির ছবি প্রকাশ করেছে তাদের নাম, আবু উমর, আবু সালমা, আবু রহিম, আবু, মুসলিম ও আবু মুহারিব। তবে কোনটি এদের আসল পরিচয় তা নিয়ে এখনও নিশ্চিত নয় বাংলাদেশ পুলিস।

.