Hamas-Israel War| Oscars 2024: প্যালেস্টাইনে মুড়ি-মুড়কির মতো ইজ়রায়েলি বোমাবর্ষণের ধোঁয়ায় ঢাকল অস্কারের মঞ্চও

রবিবার অস্কারে অনুষ্ঠানের মঞ্চ ডলবি থিয়েটারের আশেপাশে বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে বিক্ষোভ দেখানো হয়। লস অ্যাঞ্জেলেস পুলিস এই বিক্ষোভের আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করে।

Updated By: Mar 11, 2024, 02:36 PM IST
Hamas-Israel War| Oscars 2024: প্যালেস্টাইনে মুড়ি-মুড়কির মতো ইজ়রায়েলি বোমাবর্ষণের ধোঁয়ায় ঢাকল অস্কারের মঞ্চও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় সময় সোমবার সকালে হয়ে গেল ৯৬তম অ্যাকাডেমি পুরস্কার। হলিউডের তাবড় তারকারা উপস্থিত হন এই অনুষ্ঠানে। কিন্তু এরই মাঝে ছিল প্রতিবাদের সুর। গাজায় ইজরায়েলের যুদ্ধের প্রতিবাদে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারের কাছে দেখা যায় যানজট।

আন্দোলনকারীরা যান চলাচলে বিঘ্ন ঘটায়

রবিবার অস্কারে অনুষ্ঠানের মঞ্চ ডলবি থিয়েটারের আশেপাশে বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে বিক্ষোভ দেখানো হয়। লস অ্যাঞ্জেলেস পুলিস এই বিক্ষোভের আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করে। ডলবি থিয়েটার এবং এর প্রবেশপথের লাল কার্পেটের দিকে যাওয়া রাস্তা বিভিন্ন দিক থেকে বেশ কয়েকটি জায়গায় ব্লক করা হয়। যদিও বিক্ষোভকারীরা সানসেট বুলেভার্ডের নিরাপত্তা চেকপয়েন্টের কাছে যান চলাচল ব্যাহত করে।

আরও পড়ুন: Billie Eilish | Oscar 2024: ২২-এই বাজিমাত! ৮৭ বছরের রেকর্ড ভাঙলেন গায়িকা... 

বিক্ষোভকারীরা প্যালেস্টাইনের পতাকা ওড়ানোর পাশাপাশি হাতে লেখা প্ল্যাকার্ড দেখায়। প্ল্যাকার্ডে লেখা ছিল ‘এখন যুদ্ধবিরতি’। ‘প্যালেস্টাইনকে মুক্তি দাও’ বলে স্লোগানও দেন তাঁরা। বিক্ষোভের কারণে পথ অবরুদ্ধ হয়ে পড়ায় হলিউডের অনেক বড় তারকা সময়মতো শো’তে আসতে পারেননি।

লাল পিন

বিলি আইলিশ এবং ফিনিয়াস সেরা মৌলিক গান বিভাগে মনোনীত হন। বার্বি সিনেমায় হোয়াট ওয়াস আই মেড ফর গানের জন্য মন্ননয়ন পান তাঁরা। বিলি এবং ফিনিয়াস সহ বেশ কয়েকজন শিল্পী অস্কারের রেড কার্পেটে যুদ্ধবিরতির জন্য শিল্পীদের সমর্থনে লাল পিন পরেছিলেন। রামি ইউসুফ, মাহেরশালা আলি, মার্ক রাফালো সহ অনেক তারকাকেই এই লাল পিন পরতে দেখা গিয়েছে। হামাসের সঙ্গে ইজরায়েলের যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে এই পিন পরেন তারা।

আরও পড়ুন: John Cena| Oscars 2024: ৫০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, উলঙ্গ হয়ে অস্কারের মঞ্চে জন সিনা, কিন্তু কেন?

তারকাদের আগমন

রবিবারের অনুষ্ঠানের একদম প্রথম দিকে আসেন গত বছরের সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার বিজয়ী জেমি লি কার্টিস, অস্কার-বিজয়ী মার্লি ম্যাটলিন এবং ওসেজ নেশনের সদস্যরা।

যুদ্ধের আবহ

এই বছরের অনুষ্ঠানকে ঘিরে অনেক কিছু ঘুরছে। ইজরায়েল-হামাস যুদ্ধের পাশাপাশি, ইউক্রেনের যুদ্ধ কিছু অংশগ্রহণকারীদের মনে থাকবে। বিশেষ করে ডকুমেন্টারি সাংবাদিক যারা ২০ ডেইজ ইন মারিউপোল তৈরি করেছেন।

ইউক্রেনীয় চলচ্চিত্র নির্মাতা এবং এপি সাংবাদিক মস্তিসলাভ চেরনভ বলেছেন, ‘আমাদের হৃদয় ইউক্রেনে রয়েছে’। তিনি ২০ ডাইজ ইন মারিউপোল পরিচালনা করেন ৷

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.