ভারতীয় ছাত্র খুনে আততায়ীর খোঁজে ১০ হাজার ডলার পুরস্কার ঘোষণা কানসাস পুলিসের

শনিবার সিসিটিভি ফুটেজ প্রকাশ করে পুলিস। টুইটে পুলিসের তরফে দু’টি হটলাইন নম্বর-ও (৮১৬-২৩৪-৫০৪৩/ ৮১৬- ৪৭৪-৮৪৭৭) চালু করা হয়েছে

Updated By: Jul 8, 2018, 12:24 PM IST
ভারতীয় ছাত্র খুনে আততায়ীর খোঁজে ১০ হাজার ডলার পুরস্কার ঘোষণা কানসাস পুলিসের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০১৭- ফেব্রুয়ারি মাসে এই কানসাস শহরে বর্ণবিদ্বেষীর শিকার হয়ে মৃত্যু হয়েছিল হায়দরাবাদের শ্রীনিবাস কুচিভোটলার। ‘দেশ থেকে বেরিয়ে যাওয়ার’ হুমকি দিয়ে বছর বত্রিশের শ্রীনিবাসকে গুলি করে খুন করেন অবসরপ্রাপ্ত এক মার্কিন নৌ-অফিসার। শুক্রবার রাতে বন্দুকবাজের হাতে খুন  আরও এক তরতাজা ভারতীয় তরুণ। ঘটনাস্থল সেই কানসাস শহর। তবে, শরথ কপ্পুর হত্যায় পুলিসি তদন্তে ডাকাতির তথ্য উঠে আসছে। বন্দুকবাজের খোঁজ দিতে পারলে ১০ হাজার ডলারের পুরস্কার ঘোষণা করেছে কানসাস পুলিস।

আরও পড়ুন- বিশ্বের সর্বোচ্চ ধনীদের তালিকায় তিন নম্বরে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গ

শনিবার সিসিটিভি ফুটেজ প্রকাশ করে পুলিস। টুইটে পুলিসের তরফে দু’টি হটলাইন নম্বর-ও (৮১৬-২৩৪-৫০৪৩/ ৮১৬- ৪৭৪-৮৪৭৭) চালু করা হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সন্ধে ৭টা নাগাদ জে’স ফিশ অ্যান্ড চিকেন মার্কেট রেস্তরাঁয় হামলা চালায় এক বন্দুকবাজ। এই রেস্তরাঁয় কাজ করছিলেন বছর পঁচিশের শরথ। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, রেস্তরাঁয় ঢুকে অতর্কিত গুলি চালায় ওই বন্দুকবাজ। সেখান থেকে পালানোর সময় শরথের গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন শরথ। পরে, হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা।

আরও পড়ুন- দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত নওয়াজ শরিফ, ১০ বছরের কারাদণ্ড

হায়দরাবাদে সফটওয়্যার ইঞ্জিনিয়ারের চাকরি ছেড়ে স্নাতকোত্তর পড়ার জন্য এই বছরেই মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন শরথ।   মিসওরি –কানসাস সিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। হাতখরচের জন্য পার্ট-টাইমে এই রেস্তরাঁয় কাজ করতেন। শরথের দেহ দেশে ফেরানোর জন্য তেলেঙ্গানা এনআরআই মন্ত্রকের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রাখছেন মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতবাসের অফিসাররা।

আরও পড়ুন- গ্রিলের ফাঁকে আটকে গেল মাথা, একতলার জানলা থেকে ঝুলছে শিশু, দেখুন ভিডিয়ো

.