Sheikh Hasina: খুনের ষড়যন্ত্র! খালেদা জিয়া সম্পর্কে বিস্ফোরক হাসিনা

Sheikh Hasina: শেখ হাসিনা বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামি লিগের সমাবেশে যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত গ্রেনেড ফেলা হয়েছিল। সেদিন আশ্চর্যজনক ভাবে বেঁচে গিয়েছিলাম

Updated By: Aug 23, 2023, 05:40 PM IST
Sheikh Hasina: খুনের ষড়যন্ত্র! খালেদা জিয়া সম্পর্কে বিস্ফোরক হাসিনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী সম্পর্কে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৪ সালের আগস্টে এক গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে শেখ হাসিনা ওই হামলার জন্য একেবারে প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিশানা করেন।

আরও পড়ুন-পাড়ায় রাস্তায় লম্বা হয়ে শুয়ে কুমীর, মানুষের আওয়াজ পেয়েই লাফ দিল পুকুরে...

সোমবার ঢাকার বঙ্গবন্ধু অ্য়াভিনিউয়ে ওই অনুষ্টানে হাসিনা উনিশ বছর আগের সেই গ্রেনেড হামলার কথা টেনে আনেন। বিএনপি সরকারের আমলে গ্রেনেড হামলা নিয়ে খালেদা জিয়ার নাম না করে শেখ হাসিনা বলেন, উনি বলেছিলেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা, বিরোধী দলের নেতাও হতে পারবেন না। ২০০১ সালে খালেদা জিয়া বলেছিলেন শেখ হাসিনা একশো বছরেও ক্ষমতায় আসতে পারবেন না। কীভাবে উনি একথা বলেছিলেন? কারণ তারা পরিকল্পনা করে আমাকে ও আমার দলের নেতাদের খুন করতে চেয়েছিলেন।

এখানেই থেমে থাকেননি হাসিনা। তিনি আরও বলেন, খুনের উদ্দেশ্যই কোটালিপাড়ায় ৭৬ কেজি বিস্ফোরক পুঁতে রেখেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল। আমার দলের নেতাদের পরিকল্পনা করে হত্য়া করেছিল। এমনকি মসজিদে নামাজরত অবস্থাতেও আওয়ামি লিগের নেতাদের হত্যা করা হয়েছে। জিয়াউল হক, খালেদা জিয়া থেকে তারেক রহমান-সবাই খুনের রাজনীতি করেছেন। দেশে খুনের রাজনীতি জিয়াই শুরু করেছিলেন। খুনিদের বিভিন্ন জায়গায় চাকরি দেওয়া হয়।

তাঁর উপরে চাপ সৃষ্টি নিয়ে শেখ হাসিনা বলেন, দেশে আসারও সুযোগ পাইনি। মামলাও করতে দেওয়া হয়নি। বাবা-মা-রাসেল-সহ এতগুলো লোককে হত্যা করা হয়েছিল। আর আমি বিচারটুকু চাওয়া থেকে বঞ্চিত হলাম। ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামি লিগের সমাবেশে যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত গ্রেনেড ফেলা হয়েছিল। সেদিন আশ্চর্যজনক ভাবে বেঁচে গিয়েছিলাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.