পাকিস্তানে পৌঁছল কুলভূষণের পরিবার

প্রায় ২২ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে কুলভূষণ যাদবের। আজ, সোমবার বড়দিনের উপলক্ষে 'বড় উপহার' পেতে চলেছেন পাকিস্তানে বন্দি ভারতীয় নৌসেনা কম্যান্ডার  কুলভূষণ।

Updated By: Dec 25, 2017, 02:32 PM IST
পাকিস্তানে পৌঁছল কুলভূষণের পরিবার
ছবি-এএনআই

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের পৌঁছলেন কুলভূষণের স্ত্রী এবং মা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কুলভূষণের পরিবার সাড়ে ১২টা নাগাদ পাক বিদেশ বিষয়ক মন্ত্রকে পৌঁছন। সঙ্গে রয়েছেন ডেপুটি হাই কমিশনার জেপি সিং।

প্রায় ২২ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে কুলভূষণ যাদবের। আজ, সোমবার বড়দিনের উপলক্ষে 'বড় উপহার' পেতে চলেছেন পাকিস্তানে বন্দি ভারতীয় নৌসেনা কম্যান্ডার  কুলভূষণ। পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল টুইট করেন, ভারত জানিয়েছে ২৫ ডিসেম্বর বাণিজ্যিক বিমানে করে আসছেন কুলভূষণের মা এবং স্ত্রী। কুলভূষণের সঙ্গে দেখা করে এদিনই ভারতে ফিরে যাবেন তাঁরা। কুলভূষণের পরিবারের সঙ্গে থাকবেন ইসলামাবাদে নিযুক্ত ভারতের ডেপুটি হাই কমিশনারও।

আরও পড়ুন- বড়দিনে স্ত্রী, মায়ের সঙ্গে 'ক্ষণিকে'র দেখা হচ্ছে কুলভূষণের

উল্লেখ্য, ১০ নভেম্বর পাকিস্তানে বন্দি  কুলভূষণের সঙ্গে তাঁর স্ত্রীকে দেখা করার অনুমতি দিয়েছিল পাক প্রশাসন। তবে, মানবতার খাতিরে ছেলের সঙ্গে মায়ের দেখা করার আর্জি জানায় ভারতের বিদেশমন্ত্রক। দীর্ঘ টালবাহানার পর ২০ ডিসেম্বর দু'জনের ভিসা মঞ্জুর করে দিল্লির পাকিস্তান হাই কমিশন।

গত বছর মার্চে, বালুচিস্তান থেকে 'গুপ্তচর' সন্দেহে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান সেনা। যদিও ভারত অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করে, ইরান থেকে অপহরণ করা হয়েছে ভারতের এই প্রাক্তন নৌসেনা কম্যান্ডার  কুলভূষণকে। তিনি ব্যক্তিগত কাজে ইরান গিয়েছিলেন। ভারত সরকারের কোনও কাজের সঙ্গে কুলভূষণের কোনও যোগাযোগ ছিল না।

আরও পড়ুন- বড়দিনেই মিলন! কুলভূষণের স্ত্রী ও মায়ের ভিসা মঞ্জুর করল পাকিস্তান

পরবর্তীকালে পাকিস্তানের বিশেষ আদালতে কুলভূষণকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের রায় শোনানো হয়। এই রায়ের বিরুদ্ধে আন্তর্জাতিক ন্যায় আদালতের দ্বারস্থ হয় ভারত। সেখানে পাক সেনা আদালতের রায়ের উপর স্থগিতাদেশ জারি হয়। মামলাটি এখনও  আন্তর্জাতিক ন্যায় আদালতের বিচারাধীন।

.