লাইব্রেরিতে পর্ণ দেখায় বন্ধ হচ্ছে ওয়াই-ফাই পরিষেবা

লাইব্রেরিতে বসেই চলছে পর্ণ সিনেমা দেখা। আর তার সঙ্গে দেদার পর্ণ ডাউনলোডিং। সবকিছুই হচ্ছে বিনামূল্যে। কারণ লাইব্রেরির পাঠক পাঠিকারা লাইব্রেরিরই ফ্রি ওয়াই-ফাই ব্যবস্থা ব্যবহার করে এই কর্মটি করে যাচ্ছেন। আর তাই গ্রন্থাগার কর্তৃপক্ষও ঠিক  করেছে কেটে দেওয়া হবে লাইব্রেরির ওয়াই-ফাই কানেকশন। ঘটনাটি জর্জিয়ার হাউস্টন পাবলিক লাইব্রেরির।

Updated By: Aug 28, 2016, 02:16 PM IST
লাইব্রেরিতে পর্ণ দেখায় বন্ধ হচ্ছে ওয়াই-ফাই পরিষেবা

ওয়েব ডেস্ক: লাইব্রেরিতে বসেই চলছে পর্ণ সিনেমা দেখা। আর তার সঙ্গে দেদার পর্ণ ডাউনলোডিং। সবকিছুই হচ্ছে বিনামূল্যে। কারণ লাইব্রেরির পাঠক পাঠিকারা লাইব্রেরিরই ফ্রি ওয়াই-ফাই ব্যবস্থা ব্যবহার করে এই কর্মটি করে যাচ্ছেন। আর তাই গ্রন্থাগার কর্তৃপক্ষও ঠিক  করেছে কেটে দেওয়া হবে লাইব্রেরির ওয়াই-ফাই কানেকশন। ঘটনাটি জর্জিয়ার হাউস্টন পাবলিক লাইব্রেরির।

ওই গ্রন্থাগারের ডিরেক্টর সারা পাওলক জানিয়েছেন যে, যে সংস্থা তাঁদের লাইব্রেরিতে ইন্টারনেট সংযোগ দিয়ে থাকে তাঁরাই জানিয়েছে এই পর্ণ ডাউনলোডিং-এর ব্যাপারটা। তারপর তাঁদের চোখেও পড়ে বিষয়টি। আর সেজন্যই ওয়াই-ফাই সংযোগ কেটে দেওয়ার সিদ্ধান্ত।

আরও পড়ুন- রাস্তায় বড় স্ক্রিনে চলছে পর্ণ, তৈরি হল 'ম্যাসিভ জ্যাম'

গ্রন্থাগারকে জ্ঞান আহরণের আঁতুরঘর বলে মনে করা হয়। সেখানে আধুনিক প্রযুক্তির ব্যবহার করে পাঠকদের আরও সুবিধার ব্যবস্থা করেছিল গ্রন্থাগার কর্তৃপক্ষ। কিন্তু, সেই ব্যবস্থার এই অপব্যবহারে ক্ষতিগ্রস্থ হল নিরবিচ্ছিন্ন জ্ঞান আহরণই বলছেন পাঠক পাঠিকাদেরই একটা অংশ।

আরও পড়ুন- বিবাহিত জীবনে পর্ন দেখার ভয়ানক দিক

.