ব্রিজের ওপর সিংহের পায়চারিতে থেমে গেল শহরের ট্র্যাফিক

আর পাঁচটা দিনের মতই ব্রিজের ওপর দিকে গাড়ি চলছিল সাঁ সাঁ গতিতে। কিন্তু কিছুক্ষণ পরেই চক্ষুচড়ক গাছ হয়ে গেল সবার। সবাই আঁটোসাটো হয়ে গাড়ির স্টার্ট বন্ধ করে বসে থাকল। হৃদপিন্ডের গতিটাও পাল্লা দিয়ে বাড়তে থাকল। আসলে সেই ব্রিজের ওপর হঠাত্‍ পায়চারি করতে শুরু করলেন বনের রাজা সিংহ। দক্ষিণ আফ্রিকার এই ব্রিজে এত গাড়ি দেখে প্রথমে কিছুটা বিরক্তি দেখালো। তারপর খুঁটিয়ে খুঁটিয়ে গাড়ি করে দেখে ব্রিজের ওপর রোদ পুইয়ে পায়চারি করতে শুরু করল।

Updated By: Dec 6, 2014, 01:25 PM IST
ব্রিজের ওপর সিংহের পায়চারিতে থেমে গেল শহরের ট্র্যাফিক

ওয়েব ডেস্ক: আর পাঁচটা দিনের মতই ব্রিজের ওপর দিকে গাড়ি চলছিল সাঁ সাঁ গতিতে। কিন্তু কিছুক্ষণ পরেই চক্ষুচড়ক গাছ হয়ে গেল সবার। সবাই আঁটোসাটো হয়ে গাড়ির স্টার্ট বন্ধ করে বসে থাকল। হৃদপিন্ডের গতিটাও পাল্লা দিয়ে বাড়তে থাকল। আসলে সেই ব্রিজের ওপর হঠাত্‍ পায়চারি করতে শুরু করলেন বনের রাজা সিংহ। দক্ষিণ আফ্রিকার এই ব্রিজে এত গাড়ি দেখে প্রথমে কিছুটা বিরক্তি দেখালো। তারপর খুঁটিয়ে খুঁটিয়ে গাড়ি করে দেখে ব্রিজের ওপর রোদ পুইয়ে পায়চারি করতে শুরু করল।

সাহসী কয়েকজন গাড়ি থেকে মোবাইল, ক্যামেরা বের করে সিংহ বাবাজির প্রকাশ্য পায়চারি ক্যামেরাবন্দি করল। ঠায় আধাঘণ্টা চলল সিংহ বাবাজির 'ইভিনিং ওয়াক'। ব্রিজের সামনেই দক্ষিণ আফ্রিকার কুর্গার ন্যাশানাল পার্ক। সেখান থেকেই হঠাত্‍ ব্রিজ পরিদর্শনে এসে পড়েছিলেন। বেশ কয়েকটা গাড়ির মডেলও দেখে গেলেন সিংহ বাবাজি। এ বার গিয়ে হয়তো পরিবারের সদস্যদের বলবেন। অবশ্য এই আধাঘণ্টা ব্রিজের ওপর গাড়িবন্দি মানুষগুলোকে বলার মত সময় দিয়ে গেলেন।

একজন সেই ব্রিজের ওপর সিংহের পায়চারি ভিডিও রেকর্ডিং করে ইউ টিউবে দিলেন। ব্যস, তাতেই হুমড়ি খেয়ে সেই ভিডিও দেখার ভিড়। অনেকে আবার ওই আধাঘণ্টায় কয়েকশো ছবি তুললেন। কয়েকজন অবশ্য বললেন, ভয়ে মনে হচ্ছিল হৃদয়টাই হাতে চলে আসবে। তা যাই হোক, ভেবে দেখুন তো আলিপুর ব্রিজের পাশ দিয়ে যাবার সময় যদি আমার-আপনার সঙ্গে এমন হতো! এই ব্রিজটা থেকে চিড়িয়াখানার সিংহের গুহাটা কি খুব বেশি দূরে?

.