"আমি সাহায্য করেছি, আপনি নয়", Scindia-র বক্তৃতার মাঝেই দাবি স্থানীয় মেয়রের

মেয়র তাকে কটাক্ষ করার পরে, সিন্ধিয়া তার প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন যে তিনি সিদ্ধান্ত নেবেন যে তার কী কথা বলা দরকার এবং তাকে পিছনে দাঁড়ানোর আহ্বান জানান। 

Updated By: Mar 6, 2022, 09:06 AM IST
"আমি সাহায্য করেছি, আপনি নয়", Scindia-র বক্তৃতার মাঝেই দাবি স্থানীয় মেয়রের

নিজস্ব প্রতিবেদন: বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী (Civil Aviation Minister) জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia), বর্তমানে যুদ্ধের কারনে ইউক্রেন (Ukraine) থেকে পালিয়ে আসা ভারতীয়দের নির্বিঘ্নে ফিরিয়ে আনার কাজ করতে রোমানিয়ায় (Romania) রয়েছেন। সম্প্রতি রোমানিয়ার মেয়রের সঙ্গে তার তর্কের ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। 

রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (Bucharest) একটি ত্রাণ শিবিরে তাদের মধ্যে ঝগড়া হয়। ত্রান শিবিরে দাঁড়িয়ে সিন্ধিয়া ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্রদের সঙ্গে কথা বলছিলেন তাদের ভারতে ফিরিয়ে নেওয়ার জন্য একটি বিশেষ বিমানের জন্য অপেক্ষা করছিলেন।

ভিডিওতে দেখা গেছে, কেন্দ্রীয় মন্ত্রী পড়ুয়াদের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময়ে বুখারেস্টের মেয়র বাধা দেন। মেয়র সিন্ধিয়ার বক্তৃতায় বাধা দিয়ে তাকে বলেন, "তারা যখন বাড়ি যাবে তাদের (ছাত্রদের) ব্যাখ্যা করবেন। আমি আশ্রয় প্রদান করেছি, আমি খাদ্য সরবরাহ করেছি এবং আমি তাদের সাহায্য করেছি, আপনি নয়।"

মেয়র তাকে কটাক্ষ করার পরে, সিন্ধিয়া তার প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন যে তিনি সিদ্ধান্ত নেবেন যে তার কী কথা বলা দরকার এবং তাকে পিছনে দাঁড়ানোর আহ্বান জানান। পরবর্তী সময়ে সিন্ধিয়া ত্রাণ ও উদ্ধার কাজে রোমানিয়ান সরকারের সমর্থনের কথা জানিয়েছেন। 

আরও পড়ুন: 

বুখারেস্টে যাওয়া চার মন্ত্রীর মধ্যে একজন সিন্ধিয়া। 'অপারেশন গঙ্গা'-র মাধ্যমে ভারতীয় ছাত্রদের উদ্ধার করার প্রচেষ্টার তদারকি করার জন্য সরকারের পাঠানো বিশেষ দূতদের একজন তিনি।

বিরোধীরা সিন্ধিয়াকে খোঁচা দেওয়ার এই সুযোগ হাতছাড়া করেননি। অনেক কংগ্রেস নেতা ভিডিওটি শেয়ার করেন এবং কেন্দ্রীয় মন্ত্রীর নিন্দা করেন।

 

ভিডিওটি শেয়ার করে ভারতীয় যুব কংগ্রেসের (Indian Youth Congress) জাতীয় সভাপতি  (national president) শ্রীনিবাস বিভি (Srinivas BV) টুইট করেছেন, "যখন রোমানিয়ার মেয়রকে সিন্ধিয়া জিকে মনে করিয়ে দিতে হয়েছিল যে আমরা বাচ্চাদের খাবার এবং থাকার ব্যবস্থা করেছি, আপনার নয়।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.