মুখ খুলছে আগ্নেয়গিরি, জারি চূড়ান্ত সতর্কতা, বন্ধ বিমানবন্দর

আগ্নেয়গিরির মুখ খুলতে শুরু করেছে । আর তার জেরেই বন্ধ করে দেওয়া হয়েছে বালি আন্তর্জাতিক বিমানবন্দর। বাতিল করে দেওয়া হচ্ছে একের পর এক বিমান। জারি করা হয়েছে সতর্কতা। 

Updated By: Nov 27, 2017, 05:50 PM IST
মুখ খুলছে আগ্নেয়গিরি, জারি চূড়ান্ত সতর্কতা, বন্ধ বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদন : আগ্নেয়গিরির মুখ ক্রমশ খুলতে শুরু করেছে। বের হচ্ছে ধোঁয়াও। আর তার জেরেই বন্ধ করে দেওয়া হয়েছে বালি আন্তর্জাতিক বিমানবন্দর। বাতিল করে দেওয়া হচ্ছে একের পর এক বিমান। জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।

জানা যাচ্ছে, সোমবার সকাল থেকে মাউন্ট আগুং আগ্নেয়গিরি থেকে গলগলিয়ে বেরোচ্ছে ধোঁয়া। আর তার জেরে স্থানীয় মানুষদের সরানোর কাজ শুরু করেছে ইন্দোনেশিয়া প্রশাসন।

 

জানা যাচ্ছে, মাউন্ট আগুং থেকে বিপদ না কাটা পর্যন্ত বালি আন্তর্জাতিক বিমানবন্দর খোলা হবে না। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে তবেই ওই আন্তর্জাতিক বিমানবন্দর আবার খোলা হতে পারে বলে খবর। তবে প্রাথমিকভাবে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ৭টা পর্যন্ত বালি আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে রাখার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি লম্বকের আরও একটি বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানা যাচ্ছে।

আরও পড়ুন : সাঁতরে যাচ্ছে 'দানবীয়' তিমি, ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল

রিপোর্টে প্রকাশ, সোমবার স্থানীয় সময় সকাল ৬টা থেকে মাউন্ট আগুং থেকে যেমন ধোঁয়া বেরোতে শুরু হয়েছে, তেমনি ছাইও উড়তে শুরু করেছে আশপাশের এলাকায়। সোমবার সকালে জিওলজিক্যাল ডিজাস্টার মিটিগেশন সেন্টারের তরফে টুইট করে মাউন্ট আগুং আগ্নেয়গিরির জেগে ওঠার খবর প্রকাশ্যে আনা হয়। তবে সময় যত গড়াচ্ছে, পরিস্থিতি তত ঘোরালো হচ্ছে বলেই জানা যাচ্ছে। যা নিয়ে আতঙ্কে রয়েছেন স্থানীয় মানুষ।

দেখুন সেই ভিডিও...

 

.