ইমরানের শপথগ্রহণে পাক সেনাপ্রধানকে আলিঙ্গন করে বিতর্কে কংগ্রেসি মন্ত্রী সিধু

শনিবার সকাল ৯টায় পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনে ইমরানকে শপথবাক্য পাঠ করান সেদেশের রাষ্ট্রপতি মমনুন হুসেইন। অনুষ্ঠানে একেবারে প্রথম সারিতে বসেছিলেন নভজোত্। পাকিস্তান পৌঁছে সিধু বলেন, আমি ভারতের বন্ধুত্বের প্রতিনিধি হয়ে এসেছি। 

Updated By: Aug 18, 2018, 03:00 PM IST
ইমরানের শপথগ্রহণে পাক সেনাপ্রধানকে আলিঙ্গন করে বিতর্কে কংগ্রেসি মন্ত্রী সিধু

নিজস্ব প্রতিবেদন: ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়ে পাক সেনাপ্রধানের সঙ্গে আলিঙ্গন করলেন পঞ্জাবের কংগ্রেসি সরকারের মন্ত্রী নভজোত্ সিং সিধু। শপথ গ্রহণে হাজির থাকতে সিধুকে আমন্ত্রণ পাঠিয়েছিলেন তাঁর বন্ধু ইমরান। সেই ডাকে সাড়া দিয়ে শুক্রবারই ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তান যান সিধু। লাহৌর হয়ে পৌঁছন ইসলামাবাদে। 

শনিবার সকাল ৯টায় পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনে ইমরানকে শপথবাক্য পাঠ করান সেদেশের রাষ্ট্রপতি মমনুন হুসেইন। অনুষ্ঠানে একেবারে প্রথম সারিতে বসেছিলেন নভজোত্। পাকিস্তান পৌঁছে সিধু বলেন, আমি ভারতের বন্ধুত্বের প্রতিনিধি হয়ে এসেছি। অনুষ্ঠান শুরু আগে কামার জাভেদ বাজওয়াকে আলিঙ্গন করেন সিধু। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় মশকরাও শুরু করেছেন অনেকে।

 

এদিনের অনুষ্ঠানে সিধুর পাশে বসেছিলেন পাক অধিকৃত কাশ্মীরের প্রেসিডেন্ট মাসুদ খান। তবে সিধুর এহেন আচরণে মোটেও খুশি নন কংগ্রেসের নেতারা। কাশ্মীর কংগ্রেসের সভাপতি গুলাম আহমেদ মির বলেন, সিধুর এই কাজে দল অস্বস্তিতে পড়েছে। সিধু দলের দায়িত্বপূর্ণ পদে রয়েছেন। তাই ধরণের কাজ করার আগে তাঁর ভাবা উচিত ছিল। 

প্রধানমন্ত্রী হয়েই মোদীর পথে হাঁটলেন ইমরান খান

বলে রাখি, সিধু ছাড়াও শপথগ্রহণে হাজির থাকার জন্য সুনীল গাভাসকর ও কপিল দেবকে আমন্ত্রণ জানিয়েছিলেন ইমরান। তবে সিধু ছাড়া আর কেউ ইসলামাবাদ যাননি।    

.