"কোনও কম্পিউটারই নিরাপদ নয়, তাই কুরিয়্যার সার্ভিসই ভাল" বললেন ট্রাম্প

"কোনও কম্পিউটারই নিরাপদ নয়..." তাই গুরুত্বপূর্ণ ও গোপন নথিপত্র আদান প্রদানের জন্য সাবেক "কুরিয়্যার ব্যবস্থাই শ্রেয়" বলে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ড ইলেক্ট ডোনাল্ড ট্রাম্প। বর্ষবরণের রাতে সাংবাদিকদের তিনি একথা বলেছেন। ট্রাম্পের বক্তব্য থেকেই পরিস্কার যে, তিনি অনলাই ব্যবস্থায় 'হ্যাকিং' বা তথ্য চুরির বিষয়টির বিপদকেই নির্দেশ করেছেন।

Updated By: Jan 1, 2017, 06:35 PM IST
"কোনও কম্পিউটারই নিরাপদ নয়, তাই কুরিয়্যার সার্ভিসই ভাল" বললেন ট্রাম্প

ওয়েব ডেস্ক: "কোনও কম্পিউটারই নিরাপদ নয়..." তাই গুরুত্বপূর্ণ ও গোপন নথিপত্র আদান প্রদানের জন্য সাবেক "কুরিয়্যার ব্যবস্থাই শ্রেয়" বলে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ড ইলেক্ট ডোনাল্ড ট্রাম্প। বর্ষবরণের রাতে সাংবাদিকদের তিনি একথা বলেছেন। ট্রাম্পের বক্তব্য থেকেই পরিস্কার যে, তিনি অনলাই ব্যবস্থায় 'হ্যাকিং' বা তথ্য চুরির বিষয়টির বিপদকেই নির্দেশ করেছেন।

আরও পড়ুন- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে গুপ্তরচরবৃত্তির অভিযোগ; মস্কো ও ওয়াশিংটনের মধ্যে বাড়ল চাপানউতোর

উল্লেখ্য, গত নভেম্বরে সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের অনেকটা জুড়েই ছিল 'ইমেল বিতর্ক'। প্রথমে ট্রাম্পের বিরোধী শিবিরের ডেমোক্র্যাট প্রার্থী হিলারির বিরুদ্ধে ওঠে অভিযোগ। পরবর্তীকালে আবার ট্রাম্পকে ভোটে জিততে রাশিয়ার সাহায্যের অভিযোগ সামনে আসে। উল্লেখ্য, এবিষয়ে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ওবামা তদন্তের নির্দেশও দিয়েছেন। ফলে, এসব থেকেই নিরাপদ দূরত্বে থাকতে চেয়েই ট্রাম্প এরূপ মন্তব্য করেছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন- আমি আবার ভোটে লড়লে আবারও জিততাম : ওবামা

.