মোদীর প্রশংসায় পঞ্চমুখ ওবামা

নমোর প্রশংসায় মার্কিন প্রেসিডেন্ট  বারাক ওবামা। মোদীর প্রশংসা করে ওবামা বলেছেন, আমলাতন্ত্রের কবল থেকে ভারতকে জাগিয়ে তোলার কাজ শুরু করেছেন নরেন্দ্র মোদী।  মার্কিন যুক্তরাষ্ট্রের শিল্পমহলের সামনে ওবামা  জানিয়েছেন, তাঁকে মুগ্ধ করেছেন মোদী।

Updated By: Dec 4, 2014, 09:15 PM IST
মোদীর প্রশংসায় পঞ্চমুখ ওবামা

ওয়েব ডেস্ক: নমোর প্রশংসায় মার্কিন প্রেসিডেন্ট  বারাক ওবামা। মোদীর প্রশংসা করে ওবামা বলেছেন, আমলাতন্ত্রের কবল থেকে ভারতকে জাগিয়ে তোলার কাজ শুরু করেছেন নরেন্দ্র মোদী।  মার্কিন যুক্তরাষ্ট্রের শিল্পমহলের সামনে ওবামা  জানিয়েছেন, তাঁকে মুগ্ধ করেছেন মোদী।

মোদীর প্রশংসায় পঞ্চমুখ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ভারতে আমলাতন্ত্রের প্রভাব থেকে দেশকে মুক্ত করার কাজে নেমেছেন প্রধানমন্ত্রী। যদিও এই কাজ সময়সাপেক্ষ।  মার্কিন কর্পোরেট জগতের সামনে এভাবেই মোদীর ঢালাও প্রশংসা করেছেন ওবামা। সম্প্রতি মায়ানমারে আশিয়ান গোষ্ঠীভুক্ত দেশগুলির সম্মেলন চলার ফাঁকে মোদীর সঙ্গে কিছুক্ষণ কথা হয় ওবামার। তখন মোদীকে কাজের মানুষ বলে ঢালাও প্রশংসা করেন ওবামা।

এরপর মোদীর আমন্ত্রণ গ্রহণ করে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে  ভারতে আসার ব্যাপারে সম্প্রতি সম্মতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তার আগেই ওবামার মুখে মোদীর এমন ঢালাও প্রশংসা তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিকে টাইম ম্যাগাজিনের আগামী সংখ্যার প্রচ্ছদে থাকছে মোদীর ছবি। তাঁকে নিয়ে বিশেষ একটি নিবন্ধও থাকছে ম্যাগাজিনের ওই সংখ্যায়।

এছাড়া সমীক্ষা অনুযায়ী, টাইম পার্সন অফ দ্য ইয়ার শিরোপা দখলের পথে এবারও যথেষ্ট এগিয়ে রয়েছেন মোদী। দেশে সংসদের ভিতর ও বাইরে নানা ইস্যুতে কিছুটা ব্যাকফুটে থাকলেও এখন আমেরিকার যথেষ্টই নেকনজরে ভারতের প্রধানমন্ত্রী।

.