কলমে রক্ত! বাংলাদেশে ফের খুন মুক্তমনা লেখক

ঘটনার দিন বাচ্চু বাড়ির পাশের একটি ওষুধের দোকানে গিয়েছিলেন। সেখানেই ২টি বাইকে চড়ে এসে হাজির হয় ঘাতকরা

Updated: Jun 12, 2018, 02:22 PM IST
কলমে রক্ত! বাংলাদেশে ফের খুন মুক্তমনা লেখক

নিজস্ব প্রতিবেদন: দোকান থেকে টেনে বের করে এনে ঘিরে ধরে গুলি। সোমবার সন্ধ্যায় বাংলাদেশের মুন্সিগঞ্জের কাকান্দি গ্রামে খুন হয়ে গেলেন বিশিষ্ট মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চু(৬০)।

বিশাখা প্রকাশনী নাম একটি প্রকাশনা সংস্থা চালাতেন বাচ্চু। কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলার সাধারণ সম্পাদকও ছিলেন তিনি। মূলত কবিতার বই প্রকাশিত হতো তাঁর প্রাকাশনা সংস্থা থেকে। তবে বরাবরই খোলামেলা লেখনির জন্যই খ্যাতি অর্জন করেছেন বাচ্চু। বিশেষ করে ধর্ম নিরপেক্ষতার প্রশ্নে তাঁর কলম বরাবরই আপোষহীন। এর জন্য বহুবার তাঁকে খুনের হুমকিও দেওয়া হয়েছে অতীতে।

আরও পড়ুন-রাজ্যে এই পদে বিপুল নিয়োগ, ঘোষণা নবান্নের

ঘটনার দিন বাচ্চু বাড়ির কাছাকাছি একটি ওষুধের দোকানে গিয়েছিলেন। সেখানেই ২টি বাইকে চড়ে এসে হাজির হয় ঘাতকরা। প্রথমে একটি বোমা ফাটিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে তারা। এরপর বাচ্চুকে দোকান থেকে টেনে বের করে এনে পর পর গুলি করা হয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ষাট ছুঁইছুঁই শাহজাহান বাচ্চু।

অারও পড়ুন-বিনিদ্র রাত কাটালেন 'কিম কর্তব্যবিমূঢ়' মুন

এই খুনের ঘটনায় এখনও দায় স্বীকার করেনি কোনও সংগঠন। তবে তদন্তকারীরা মনে করছেন, ঘটনার সঙ্গে কোনও কট্টর ইসলামি সংগঠন ‌যুক্ত থাকতে পারে। প্রসঙ্গত ২০১৫ সালে ২৬ ফেব্রুয়ারি খুন হন দেশের বিশিষ্ট ব্লগার অভিজিত রায়। অভিজিতের প্রকাশক ফয়সল আরেফিন দীপনকেও খুন করে একটি জঙ্গি সংগঠন।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close