বেনজির ভুট্টো হত্যায় মুশারফকে অভিযুক্ত করল পাক আদালত

Last Updated: Tuesday, August 20, 2013 - 14:53

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় অভিযুক্ত হলেন জেনারেল পারভেজ মুশারফ। বেলজিরকে হত্যার দায়ে প্রাক্তন সেনাশাসক মুশারফের বিরুদ্ধে আদালতে চার্জগঠন করা হচ্ছে। এছাড়াও পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে অপরাধ সংগঠনের ষড়যন্ত্র ও হত্যাকাণ্ডে সহযোগিতা করার জন্য অভিযুক্ত করা হয়েছে।
২০০৭ সালের ডিসেম্বর মাসে নির্বাচনী প্রচারের সময় বেনজির ভুট্টোকে হত্যা করা হয়। আজকের এ সিদ্ধান্তকে অনেকটা নজিরবিহীন মনে করা হচ্ছে। কারণ পাকিস্তানের ইতিহাসের প্রায় অর্ধেক সময় পার হয়েছে সামরিক শাসনের মধ্যে দিয়ে, কিন্তু এ পর্যন্ত কোনো অন্যায়ের জন্য প্রাক্তন অথবা কর্মরত কোনো সেনাপ্রধানকে অভিযুক্ত করা হয়নি।

মামলার শুনানির জন্য মুশাররফের সঙ্গে অন্য ছয় আসামিকেও আদালতে হাজির করা হয়। এর মধ্যে চারজন সন্দেহভাজন গেরিলা এবং দু’জন পুলিশ কর্মকর্তা। আগামী ২৭ অগাস্ট পর্যন্ত মামলার শুনানি মূলতবি করা হয়েছে এবং ওইদিন আবার শুনানি হবে।

আদালতে চার্জ গঠনের পর জেনারেল মুশারফ প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি তবে শুরু থেকেই তিনি বলে আসছেন, এ হত্যাকাণ্ডে তিনি জড়িত নন। বর্তমানে মুশাররফ ইসলামাবাদে গৃহবন্দী অবস্থায় রয়েছেন।



First Published: Tuesday, August 20, 2013 - 14:53


comments powered by Disqus