ভারত ফের সার্জিক্যাল স্ট্রাইক চালালে পাল্টা ১০ বার হামলা, হুমকি পাক মেজরের

সরকার বদল হয়েছে, পাক সেনার সুর বদল হয়নি। এবার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে ভারতকে হুঁশিয়ারি দিল পাক সেনা।

Updated By: Oct 14, 2018, 10:59 AM IST
ভারত ফের সার্জিক্যাল স্ট্রাইক চালালে পাল্টা ১০ বার হামলা, হুমকি পাক মেজরের

নিজস্ব প্রতিবেদন: সরকার বদল হয়েছে, পাক সেনার সুর বদল হয়নি। এবার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে ভারতকে হুঁশিয়ারি দিল পাক সেনা।

পাক সোনবাহিনীর জনসংযোগ আধিকারীর মেজর জেনারেল আসিফ গফুর লন্ডনে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ওই হুঁশিয়ারি দেন। তাঁর সঙ্গে ছিলেন সেনাপ্রধান কামর জাভেদ বাজওয়া।

আরও পড়ুন-ঠাকুর দেখে ঘরে ঢুকতেই চোখ ছানাবড়া, উঠোনে ঘোরাফেরা করছে বিশাল রক পাইথন

কী বলেছেন গফুর? তিনি বলেন, ভারত যদি একবার পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক করে তাহলে পাকিস্তান পাল্টা ১০ বার সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। রেডিও পাকিস্তান ওই খবর দিয়েছে। গফুর আরও বলেন, পাকিস্তানের বিরুদ্ধে যারা হামলা করার পরিকল্পনা করে তারা ভালো করেই পাকিস্তানের ক্ষমতা জানে।

উল্লেখ্য,  ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে বিশেষ অভিযান করে ভারতীয় সেনা। উরি হামলার পাল্টা ব্যবস্থা নিতেই ওই অভিযান করে সেনা। হাড়হিম করা সেই অপারেশনের কোনও বিস্তারিত তথ্য এতদিন প্রকাশ করেনি সরকার। সম্প্রতি সেই তথ্য সামনে উঠে এল এক সংবাদসংস্থার হাত ধরে।

তথ্য অনুসারে সার্জিক্যাল স্ট্রাইকে অংশ নিয়েছিলেন ১৯ জন আধাসেনা। তাদের মধ্যে ছিলেন একজন কর্ণেল, পাঁচজন মেজর, দু'জন ক্যাপ্টেন, একজন সুবেদার, দু'জন নায়ের সুবেদার, তিনজন হাবিলদার, একজন ল্যান্স নায়েক ও চারজন প্যারাট্রুপার।

আরও পড়ুন-দেশে ফিরলেন এম জে আকবর, আজই তাঁকে ইস্তফা দিতে বলবেন মোদী!

স্ট্রাইকের মুহূর্ত পর্যন্ত জানানো হয়নি যে তাঁরা সার্জিক্যাল স্ট্রাইকে যাচ্ছেন। সেখানে আরও বলা হয়েছে ওই রাতেই মেজর রোহিত সুরির নেতৃত্বে ৮ সদস্যের একটি টিম অপরেশনে বেরিয়ে পড়ে। সেই রিপোর্টে বলা হয়েছে, জঙ্গি লঞ্চপ্যাডের ৫০ মিটারের মধ্যে ঢুকে সেই হামলা চালানো হয়। স্ট্রাইকের ৪৮ ঘণ্টা আগেই পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারতীয় সেনার টিম। ফলে, আক্রমণের রাতে কাজ করা অনেক সহজ হয়ে পড়়ে। ধ্বংস করে দেওয়া হয় অস্ত্রাগার।

.