হাফিজ সইদের ২ সংগঠনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে পাক সরকার

সইদের দুটি সংগঠন জামাত-উদ-দাওয়া ও ফালহা-ই-ইনসানিয়ত ফাউন্ডেশন এর সম্পত্তি কীভাবে বাজেয়াপ্ত করা হবে সে বিষয়ে দেশের ৫টি প্রদেশের প্রশাসনকে বিস্তারিত ভাবে জানানো হয়েছে।

Updated By: Jan 1, 2018, 05:26 PM IST
হাফিজ সইদের ২ সংগঠনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে পাক সরকার

নিজস্ব প্রতিবেদন: প্রবল সংকটে জামাত-উদ-দাওয়া নেতা। মুম্বই হামলার মাথা হাফিজ সইদের সম্পত্তি ও জনগণের দেওয়া 'দানের অর্থ' বাজেয়াপ্ত করতে চলেছে পাকিস্তান সরকার।

সংবাদ সংস্থা রয়টার্সের খবর অনু‌যায়ী, হাফিজ সইদের সম্পত্তি বাজেয়াপ্ত করার একটি প্ল্যানও ছকে ফেলেছে পাক সরকার। পাক সরকারের পরিকল্পনা অনু‌যায়ী, সইদের দুটি সংগঠন জামাত-উদ-দাওয়া ও ফালহা-ই-ইনসানিয়ত ফাউন্ডেশন এর সম্পত্তি কীভাবে বাজেয়াপ্ত করা হবে সে বিষয়ে দেশের ৫টি প্রদেশের প্রশাসনকে বিস্তারিত ভাবে জানানো হয়েছে।
আরও পড়ুন-ক্রমশ নামবে তাপমান, আগামী সপ্তাহের শুরুতেই জাঁকিয়ে পড়বে শীত

সম্প্রতি, গৃহবন্দিদশা থেকে সইদকে মুক্তি দিয়েছে পাক আদালত। কিন্তু মার্কিন ‌যুক্তরাষ্ট্র বরাবরই বলে আসছে, জামাত-উদ-দাওয়া ও ফালাহ-ইনশানিয়ত হল লস্করেরই শাখা সংগঠন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয়েছে বারবার।

এদিকে, জঙ্গিদের টাকা আদানপ্রদানের উপরে আন্তর্জাতিক নজরদারি সংস্থা ফাইনানশিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স পাকিস্তানকে সইদের ওই দুই সংগঠনের লেনদেনের ব্যাপারে অভি‌যোগ করেছে। সেই চাপেই সইদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চলেছে পাক সরকার, এমনটাই মনে করছে আন্তর্জাতিক মহল।

.