ট্রাম্পের চাপে জেরবার, সইদের জামাত-উদ-দাওয়াকে কালো তালিকাভূক্ত করল পাকিস্তান

মার্কিন চাপে কোণঠাসা পাকিস্তান। গৃহবন্দি রাখার পরও ‌যে হাফিজ সইদকে ছেড়ে দেওয়া হয়েছিল সেই সইদের সংগঠন জামাত-উদ-দাওয়া-কে কালো তালিকাভূক্ত করল পাক সরকার। একইসঙ্গে কালো তালিকায় রাখা হয়েছে জামাতের শাখা সংগঠন ফালাহ-ই-ইনসানিয়ত ও অন্যান্য ৭১ সংগঠনকে।

Updated By: Jan 6, 2018, 09:54 PM IST
ট্রাম্পের চাপে জেরবার, সইদের জামাত-উদ-দাওয়াকে কালো তালিকাভূক্ত করল পাকিস্তান

ওয়েব ডেস্ক: মার্কিন চাপে কোণঠাসা পাকিস্তান। গৃহবন্দি রাখার পরও ‌যে হাফিজ সইদকে ছেড়ে দেওয়া হয়েছিল সেই সইদের সংগঠন জামাত-উদ-দাওয়া-কে কালো তালিকাভূক্ত করল পাক সরকার। একইসঙ্গে কালো তালিকায় রাখা হয়েছে জামাতের শাখা সংগঠন ফালাহ-ই-ইনসানিয়ত ও অন্যান্য ৭১ সংগঠনকে।

উল্লেখ্য, সম্প্রতি মার্কিন ‌যুক্তরাষ্ট্র তোপ দেগেছে পাকিস্তানকে লক্ষ্য করে। খোদ মার্কিন প্রেসিডেন্ট বলেছেন গত ১৫ বছরে পাকিস্তান ৩৩ বিলিয়ন মার্কিন সাহা‌য্য নিয়ে আমাদের ঠকিয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি পাকিস্তানেকে দেওয়া ২৫৫ মিলিয়ন ডলার মার্কিন সাহা‌য্য বন্ধ করে দিয়েছে মার্কিন প্রশাসন। এতেই প্রবল চাপে পড়ে গিয়েছে ইসলামাবাদ।

আরও পড়ুন-অনুব্রতর বিরুদ্ধে রাইস মিল দুর্নীতির অভিযোগ মুকুলের, পাল্টা অনুব্রতর

শনিবার সইদের সংগঠনকে কালো কালিকাভূক্ত করে পাক ইন্টিরিয়ার মিনিস্ট্রি থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পাক জনগনের উচিত ওইসব সংস্থা থেকে দূরে থাকা। পাশপাশি ওইসব সংগঠনের কোনও সন্দেহজনক কর্মকাণ্ড লক্ষ্য করলে তা প্রশাসনের নজরে আনা।

.