ট্রাম্প জমানায় প্রথম বিদেশি রাষ্ট্র নেতা হিসেবে সোমবার হোয়াইট হাউসে ডিনারে মোদী

সোমবার মোদী-ট্রাম্প বৈঠক। ট্রাম্প জমানায় প্রথম বিদেশি রাষ্ট্র নেতা হিসেবে মোদীই হোয়াইট হাউসে ডিনারে আমন্ত্রণ পেয়েছেন। সোমবার দুপুর থেকেই বেশ কয়েক ঘণ্টা একসঙ্গে কাটাবেন দুই নেতা। একান্ত বৈঠকের পাশাপাশি রয়েছে প্রতিনিধি স্তরে দ্বিপাক্ষিক বৈঠক। শেষে ওয়ার্কিং ডিনার। যৌথ সাংবাদিক সম্মেলনও করার কথা রয়েছে দুজনের।

Updated By: Jun 26, 2017, 09:01 AM IST
ট্রাম্প জমানায় প্রথম বিদেশি রাষ্ট্র নেতা হিসেবে সোমবার হোয়াইট হাউসে ডিনারে মোদী

ওয়েব ডেস্ক : সোমবার মোদী-ট্রাম্প বৈঠক। ট্রাম্প জমানায় প্রথম বিদেশি রাষ্ট্র নেতা হিসেবে মোদীই হোয়াইট হাউসে ডিনারে আমন্ত্রণ পেয়েছেন। সোমবার দুপুর থেকেই বেশ কয়েক ঘণ্টা একসঙ্গে কাটাবেন দুই নেতা। একান্ত বৈঠকের পাশাপাশি রয়েছে প্রতিনিধি স্তরে দ্বিপাক্ষিক বৈঠক। শেষে ওয়ার্কিং ডিনার। যৌথ সাংবাদিক সম্মেলনও করার কথা রয়েছে দুজনের।

এই সফরে আমেরিকার সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা করেছেন মোদী। প্যারিস চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা করেছেন ট্রাম্প। এ নিয়েও দুপক্ষের কথা হওয়ার প্রবল সম্ভাবনা দেখছে কূটনৈতিক মহল। আর আলোচনায় অবশ্যই উঠবে সন্ত্রাস প্রসঙ্গ। এর বাইরে এবারও আমেরিকায় গিয়ে একাধিক বহুজাতিকের CEO-দের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী। আমেরিকা ছাড়াও চলতি সফরে পর্তুগাল আর নেদারল্যান্ডস যাওয়ার কথা রয়েছে তাঁর।

আরও পড়ুন, গাড়িতে 'চলমান' মদের দোকান, মিলতে চলেছে সরকারি ছাড়পত্র

.