লন্ডনে ভারতের তেরেঙ্গা পোড়ালো উগ্রপন্থীরা, নীরব দর্শক পুলিস

বুধবার ওয়েস্ট মিনিস্টার সেন্ট্রাল হলে যখন নরেন্দ্র মোদী বক্তব্য রাখছিলেন তখনই মধ্য লন্ডনে বিক্ষোভ দেখাতে শুরু করে পাক মদতপুষ্ট উগ্রপন্থীরা। অভিযোগ ভারতীয় তেরঙ্গায় আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা

Updated By: Apr 19, 2018, 03:24 PM IST
লন্ডনে ভারতের তেরেঙ্গা পোড়ালো উগ্রপন্থীরা, নীরব দর্শক পুলিস
ছবি - এএনআই

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখন লন্ডনে। আর সেখানেই ভারত বিরোধী স্লোগানে বিক্ষোভ দেখাল পাক-মদতপুষ্ট উগ্রপন্থীরা। এমনকী লন্ডন পুলিসের সামনে ভারতের জাতীয় পতাকা পোড়ানো হয়েছে বলেও অভিযোগ  উঠেছে তাদের বিরুদ্ধে।

আরও পড়ুন- কিমের সঙ্গে গোপন বৈঠক মার্কিন গোয়েন্দাপ্রধানের, দুনিয়া জুড়ে শোরগোল

বুধবার ওয়েস্ট মিনিস্টার সেন্ট্রাল হলে যখন নরেন্দ্র মোদী বক্তব্য রাখছিলেন তখনই মধ্য লন্ডনে বিক্ষোভ দেখাতে শুরু করে পাক মদতপুষ্ট উগ্রপন্থীরা। অভিযোগ ভারতীয় তেরঙ্গায় আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। সেই সময় নীরব দর্শকের ভূমিকায় দেখা যায় লন্ডন পুলিসকে।

আরও পড়ুন- কাঠুয়া নিয়ে রাজনীতি হচ্ছে, লন্ডনে ভারতীয়দের সঙ্গে আলাপচারিতায় বললেন মোদী

উল্লেখ্য, দু'দিনের ইংল্যান্ড সফরে বৃহস্পতিবার লন্ডনে অনুষ্ঠিত কমনওয়েলথ হেডস অব গভর্নমেন্ট সম্মলনে যোগ দেবেন নরেন্দ্র মোদী। কমনওয়েলথ দেশের ৫৩ জন প্রতিনিধি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। বুধবার ওয়েস্টমিনস্টারে ‘ভারত কি বাত, সব কি সাথ’ শীর্ষক অনুষ্ঠানে পাকিস্তানকে ‘সন্ত্রাসবাদের কারখানা’ বলে অভিহিত করেন নরেন্দ্র মোদী। সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানকে সমালোচনা করে মোদী বলেন, ' আমরা শান্তিতে বিশ্বাস করি। কিন্তু পাকিস্তান যে ভাবে সন্ত্রাস রফতানি করছে, তা কোনওভাবে মেনে নেওয়া হবে না। যে ভাষা তারা বুঝতে পারে, সেভাবেই জবাব দেবে ভারত।”

আরও পড়ুন- ‘কাস্ত্রো-হীন’ হাভানার মসনদ! কিউবার প্রেসিডেন্ট হলেন দিয়াজ ক্যানেল

.