Russia-Ukraine War: Ukraine-র পারমাণবিক কেন্দ্রে হামলার কোনও ইচ্ছা নেই, Macron-কে ফোনে জানালেন Putin

পুতিন বলেছেন যে তিনি পারমাণবিক কেন্দ্রগুলিতে আক্রমণ করার ইচ্ছা পোষণ করেন না এবং এই বিষয়ে IAEA, ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে আলোচনার নীতিতে সম্মত হয়েছেন। আগামী দিনে আলোচনার আয়োজন করা হতে পারে।

Updated By: Mar 7, 2022, 06:21 AM IST
Russia-Ukraine War: Ukraine-র পারমাণবিক কেন্দ্রে হামলার কোনও ইচ্ছা নেই, Macron-কে ফোনে জানালেন Putin

নিজস্ব প্রতিবেদন: ফরাসি (France) প্রেসিডেন্সি জানিয়েছে যে রবিবার রাশিয়ার (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর (Emmanuel Macron) মধ্যে ফোনের মাধ্যমে একটি কথোপকথন হয়। এখানে প্রাথমিকভাবে ইউক্রেনের (Ukraine) পারমাণবিক কেন্দ্রগুলির সুরক্ষার উপর আলোচনা করা হয়েছিল। মূলত ম্যাক্রোঁর অনুরোধেই দুজনে এই আলোচনা করেন। প্রায় দুই ঘন্টা কথোপকথন চলে বলে জানা গেছে।

একজন ফরাসি অফিসার জানিয়েছেন যে ম্যাক্রোঁ, চেরনোবিল এবং অন্যান্য পারমাণবিক কেন্দ্রগুলিতে আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থার সুরক্ষা মানগুলিকে যেন সম্মান করা হয় তা নিশ্চিত করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। তিনি পুতিনকে বলেন যে এই সুবিধাগুলি অবশ্যই রাশিয়ার আক্রমণ লক্ষ্যবস্তু হওয়া উচিত নয়। 

আরও পড়ুন: Russia-Ukraine War: কেন ইউক্রেনে ভয়ঙ্কর এই হামলা; প্রতিবাদে বিক্ষোভ রাশিয়ার ৩৫ শহরে, আটক ১১০৩

পুতিন বলেছেন যে তিনি পারমাণবিক কেন্দ্রগুলিতে আক্রমণ করার ইচ্ছা পোষণ করেন না এবং এই বিষয়ে IAEA, ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে আলোচনার নীতিতে সম্মত হয়েছেন। তিনি আরও জানিয়েছেন যে আগামী দিনে আলোচনার আয়োজন করা হতে পারে।

ম্যাক্রোঁ রাশিয়াকে আবার সামরিক অভিযান বন্ধ করার আহ্বান জানিয়েছে। সাধারণ নাগরিকদের সুরক্ষা এবং মানবিক সহায়তার অ্যাক্সেসের অনুমতি দেওয়ার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন তিনি।

রবিবার মারিউপোল (Mariupol) সহ অন্যান্য জায়গায় "(মানবিক) পরিস্থিতি কঠিন"। "আমাদের দাবি একই রয়ে গেছে, আমরা চাই রাশিয়া এই দাবিগুলোয় সাড়া দিক...খুব দ্রুত এবং স্পষ্টভাবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.