Ram Mandir Rath Yatra| US: আমেরিকায় এবার রামমন্দির রথযাত্রা, ৮ হাজার কিমি পাড়ি দিয়ে ছুঁয়ে যাবে ৮৫১ মন্দির

Ram Mandir Rath Yatra| US: মার্কিন যুক্তরাষ্ট্রের মন্দিরগুলির নিয়ামক সংস্থা হিন্দু মন্দির এমপাওয়ারমেন্ট কাউন্সিলের সদস্য তেজল শাহ সংবাদমাধ্য়মে বলেন, রাম মন্দির রথযাত্রার উদ্দেশ্যই হল রাম মন্দির সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, শিক্ষার প্রসার ও হিন্দু ধর্মকে শক্তিশালী করা  

Updated By: Mar 23, 2024, 11:42 PM IST
Ram Mandir Rath Yatra| US: আমেরিকায় এবার রামমন্দির রথযাত্রা, ৮ হাজার কিমি পাড়ি দিয়ে ছুঁয়ে যাবে ৮৫১ মন্দির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর এবার খোদ মার্কিন মুলুকে রাম মন্দির রথযাত্রা। আগামী ২৫ মার্চা হোলির দিন শুরু হবে ওই রথযাত্রা। ভারতে লোকসভা ভোটের আগে বিশ্ব হিন্দু পরিষদের রাম মন্দির রথযাত্রার আয়োজনকে বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন-সকালে আলিপুর, দুপুরে কৃষ্ণনগরের নির্বাচনী কার্যালয়, রাতে করিমপুরে মহুয়ার বাড়িতে সিবিআই

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো থেকে শুরু হবে রাম মন্দির রথযাত্রা। দেশের ৪৮ প্রদেশের মোট ৮৫১ মন্দিরকে ছুঁয়ে যাবে ওই যাত্রা। মোট ৮০০০ কিলোমিটার পথ অতিক্রম করবে ওই রথ। সময় লাগবে ২ মাস। বিশ্ব হিন্দু পরিষদের মার্কিন যুক্তরাষ্ট্র শাখা ওই রথযাত্রার আয়োজন করেছে। একটি টয়োটা ভ্যানকে রথের আকার দেওয়া হয়েছে। রথে থাকছে রাম, সীতা, লক্ষ্ণণ ও হনুমানের বিগ্রহ।

আমেরিকার বিশ্বহিন্দু পরিষদের সাধারণ সম্পাদক অমিতাভ মিত্তল বলেন,  অয়োধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের উদযাপন করতেই ওই যাত্রা। মোট ৮ হাজার কিলোমিটার পথ পাড়ি দেবে এই যাত্রা। যাবে মোট ৮৫১  মন্দিরে। পাশাপাশি কানাডার ১৫০ মন্দিরেও যাবে রামমন্দির রথ।

মার্কিন যুক্তরাষ্ট্রের মন্দিরগুলির নিয়ামক সংস্থা হিন্দু মন্দির এমপাওয়ারমেন্ট কাউন্সিলের সদস্য তেজল শাহ সংবাদমাধ্য়মে বলেন, রাম মন্দির রথযাত্রার উদ্দেশ্যই হল রাম মন্দির সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, শিক্ষার প্রসার ও হিন্দু ধর্মকে শক্তিশালী করা। এর ফলে হিন্দুরা একত্রিত হতে পারবেন, হিন্দু ধর্মকে শক্তিশালী করতে পারবেন।  আমাদের পরবর্তী প্রজন্মের জন্য এই যাত্রা অত্যন্ত জরুরি। যাত্রার জন্য বহু স্বেচ্ছাসেবক কাজ করছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.