`মীরপুরের কসাই`-য়ের ফাঁসির বাধা কাটল, বের হল বিজয় মিছিল

The Appellate Division, which had raised Jamaat leader Abdul Quader Molla`s life sentence to a death sentence, has rejected his petition to review the ruling.

Updated By: Dec 12, 2013, 01:37 PM IST

জামাত নেতা কাদের মোল্লার ফাঁসির নির্দেশ বহাল রাখল বাংলাদেশ সুপ্রিমকোর্ট। নির্দেশ পুনর্বিবেচনার আর্জি খারিজ হয়ে গেল। মীরপুরের কসাই বলে পরিচিত কাদের মোল্লার বিরুদ্ধে গণহত্যা ও ধর্ষণের অভিযোগ প্রমাণ হয়েছে।

‘রিভিউ’ আবেদনের গ্রহণযোগ্যতা ও মূল আবেদনের ওপর দুই দিন শুনানির পর প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন নেতৃত্বাধীন পাঁচ বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেয়।

১৭ সেপ্টেম্বর একাত্তরের যুদ্ধাপরাধী এই জামাত নেতার প্রাণদণ্ডের নির্দেশ দেয় আন্তর্জাতিক ট্রাইবুনাল। মঙ্গলবার রাতে তাঁর ফাঁসির প্রস্তুতিও শুরু হয়ে যায় জেলে। কিন্তু শেষ মুহুর্তে সুপ্রিমকোর্টের নির্দেশ তা স্থগিত হয়। আজ ফের শুনানি হয় সুপ্রিমকোর্টে। শুনানি শেষে ফাঁসি পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দেয় বাংলাদেশের সর্বোচ্চ আদালত।

আদেশে সন্তোষ প্রকাশ করে ‘বিজয় মিছিল’ বের হয় শাহবাগের গণজাগরণ মঞ্চ থেকেও, যাদের আন্দোলনে ট্রাইব্যুনালের যাবজ্জীবন সাজার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল করার আইনি সুযোগ তৈরি হয়েছিল, আপিল বিভাগে এসেছিল ফাঁসির রায়।

.