বাড়বে সামরিক সহযোগ, হবে যৌথ নৌমহড়া, সিঙ্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন মোদী

ভারত ও সিঙ্গাপুরের দ্বিপাক্ষিক সম্পর্কে উষ্ণতা ও আস্থা অটুট রয়েছে। সিঙ্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হওয়ার আগে সেদেশের প্রধানমন্ত্রী লি এইচ লুং-এর সঙ্গে বৈঠক করেন মোদী। তিন দেশ সফরে গতকালই সিঙ্গাপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদেশের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গেও বৈঠক করেছেন তিনি। 

Updated By: Jun 1, 2018, 12:54 PM IST
বাড়বে সামরিক সহযোগ, হবে যৌথ নৌমহড়া, সিঙ্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন মোদী

নিজস্ব প্রতিবেদন: ভারত ও সিঙ্গাপুরের দ্বিপাক্ষিক সম্পর্কে উষ্ণতা ও আস্থা অটুট রয়েছে। সিঙ্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হওয়ার আগে সেদেশের প্রধানমন্ত্রী লি এইচ লুং-এর সঙ্গে বৈঠক করেন মোদী। তিন দেশ সফরে গতকালই সিঙ্গাপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদেশের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গেও বৈঠক করেছেন তিনি। 

বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার টুইটে জানিয়েছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি ভবনে বর্ণাঢ্য অনুষ্ঠানে স্বাগত জানানো হয়। তাঁকে গার্ড অফ অনারও দেওয়া হয়।' 

পারভেজ মুশারফের পাসপোর্ট বাতিল করতে চলেছে পাকিস্তান, বাজেয়াপ্ত হবে সম্পত্তিও

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে দু'দেশের রাষ্ট্রনেতাদের মধ্যে আলোচনা হয়। এদিনের সাংবাদিক বৈঠকে মোদী বলেন, 

  • ভারত ও সিঙ্গাপুরের মধ্যে বিমান যোগাযোগ ক্রমশ বাড়ছে। সেই লক্ষ্যে দু'দেশের মধ্যে এয়ার সার্ভিসেস চুক্তি সমীক্ষা শুরু হবে। 
  • ভারতের প্রতি সিঙ্গাপুরের সংস্থাগুলির কর্তাদের আস্থা দেখে আমি আপ্লুত। 

 

  • সন্ত্রাসবাদ ও চরমপন্থা দমনে বিশ্বজুড়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ভারত ও সিঙ্গাপুর। 
  • যৌথ মহড়ার কথা মাথায় রেখে দুই দেশের নৌবাহিনীর মধ্যে চুক্তিকে স্বাগত জানাই।  
.